মোঃ শহিদুল ইসলাম স্টাফ রিপোর্টারঃ

সিরাজগঞ্জের চৌহালী থেকে নারায়ণগঞ্জে কোরবানির পশুর হাটে বিক্রির উদ্দেশ্যে ৪৭টি গরু নিয়ে একটি নৌকা মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার পদ্মা নদীতে ডুবে গেছে।

শনিবার সকালে উপজেলা কাঞ্চনপুর ইউনিয়নের সূত্রকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহরিয়ার রহমান নৌকা ডুবির ঘটনা নিশ্চিত করেছেন।

সকাল সাড়ে নয়টার দিকে হরিরামপুর উপজেলার সূত্রকান্দি এলাকায় পদ্মা নদীতে গরুবাহী ট্রলারটি ডুবে যায়। এতে গরুব্যবসায়ীরা সাঁতরে তীরে উঠলেও অধিকাংশ গরু নদীতে ডুবে যায়। তীব্র স্রোতের কারণে নৌকাটি ডুবে যায় বলে জানা যায়।

গরুব্যবসায়ীদের মধ্যে একজন চৌহালী উপজেলার ঘোড়জান ইউনিয়নের মুরাদপুর গ্রামের মো. নূরুল ইসলাম জানান খামারিদের কাছ থেকে ৪৭টি গরু কিনে তাঁরা ১৫ জন ব্যবসায়ী নারায়ণগঞ্জে যাচ্ছিলেন।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরিয়ার রহমান বলেন, সকাল সাড়ে নয়টার দিকে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এখনো পর্যন্ত ১৯টি গরু উদ্ধার করা হয়েছে বাদবাকি গরু উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ করছে। ক্ষতিগ্রস্ত প্রতিজন ব্যবসায়ীকে মানিকগঞ্জ জেলা প্রশাসনের মাধ্যমে ২০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা করা হবে।

পোস্টটি শেয়ার করুনঃ