এম আর সজিব, সুনামগঞ্জ:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ’র ৫টি আসনের মধ্যে ৪টিতে নৌকা ১টি স্বতন্ত্র কাঁচি মার্কা নিয়ে প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ড. জয়া সেনগুপ্ত বিজয়ী হয়েছেন।
সুনামগঞ্জ -৩ আসনে নৌকা মার্কা নিয়ে ১ লাখ ২৬ হাজার ৯৯৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এম, এ, মান্নান,পাথারিয়া ইউনিয়ন’র চেয়ারম্যান শহীদুল ইসলাম সাংবাদিক এম আর সজিব কে বলেন, শান্তিগঞ্জ উপজেলার রুপ রেখা পাল্টাতে সক্ষম হয়েছেন এম এ মান্নান তাই শান্তিগঞ্জ ও জগন্নাথপুর বাসী ভোটের মাধ্যমে প্রকাশ করেছেন। এম এ মান্নান এমপির নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল বিএনপি প্রার্থী এ্যাড. শাহীনুর পাশা চৌধুরী পেয়েছেন ৪ হাজার ৯৫ ভোট,তার আশা ছিল বিজয় লাভ করার তবে আশা পূর্ণহলনা।
ড. মোহাম্মদ সাদিক নির্বাচিত হওয়ায় উৎফুল্ল সুনামগঞ্জ -৪ আসনের আপামর জনসাধারণ। এড. দেবেশ কুমার শর্ম্মা চৌধুরী বলেন আমি মনে করি সুনামগঞ্জ-৪ সংসদীয় আসনের সর্বস্তরের জনগণ একজন সৎ, নির্লোভ, সুযোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। সুনামগঞ্জের উন্নয়ন বঞ্চিত মানুষ মনে প্রানে বিশ্বাস করেন ড. সাদিক এমপি নির্বাচিত হওয়া মানেই উন্নয়ন বিপ্লবে বদলে যাবে সুনামগঞ্জ। সুনামগঞ্জের যে দুটি উন্নয়ন পরিকল্পনায় শুল্ক স্টেশন ও ধারারগাঁও সেতু নির্মাণের ওয়াদা করেছেন তা বাস্তবায়ন হলে সুনামগঞ্জের আমুল পরিবর্তন হবে। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট ও সাধারণ সম্পাদক পলিন বখত নোমান এর নেতৃত্বের কারণে একটি ঐক্যবদ্ধ সাংগঠনিক তৎপরতাও দেখেছি এবারের নির্বাচনে। যার ফলে সুনামগঞ্জের ৫টি আসনে ৪ টি আসনেই নৌকার বিজয় সম্ভব হয়েছে।
সুনামগঞ্জ -৪ (সুনামগঞ্জ সদর- বিশ্বম্ভরপুর) আসনে নৌকা মার্কা নিয়ে ৯০ হাজার ৩৫২ ভোট বিজয়ী হয়েছেন ড. মোহাম্মদ সাদিক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী পেয়েছেন ৩১ হাজার ৭১৮ ভোট। সুনামগঞ্জ -১ আসনে এড. রনজিত সরকার নৌকা মার্কা নিয়ে ১ লাখ ১০৭১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন পেয়েছেন ৪৮ হাজার ৩১১ ভোট এবং ঈগল মার্কা নিয়ে আরেক স্বতন্ত্র প্রার্থী সেলিম আহমদ পেয়েছেন ৪৬ হাজার ৭৪৭ ভোট। সুনামগঞ্জ -৫ আসনে নৌকা মার্কা নিয়ে ১ লাখ ১৯ হাজার ৪০৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মহিবুর রহমান মানিক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শামীম চৌধুরী পেয়েছেন ৯১ হাজার ৮৮৮ ভোট।সুনামগঞ্জ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ড. জয়া সেনগুপ্ত কাঁচি মার্কা নিয়ে ৬৭ হাজার ৭৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ নৌকা মার্কা নিয়ে পেয়েছেন ৫৮ হাজার ৬৭২ ভোট।

পোস্টটি শেয়ার করুনঃ