সিরাজগঞ্জে জেলা বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশ শেষে পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ ও লাঠি চার্জ করেছে। এতে পুলিশ ও বিএনপিরকর্মীসহ ১৫ জন আহত হয়েছে।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন বলেন, বিএনপি আজ তাদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শহরের ই.বি রোডে অবস্থিত দলীয় কার্যালয়ে কেক কাটার পর সমাবেশ করে। সমাবেশের শেষ দিকে কিছু কর্মী আমাদের পুলিশ বাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। তখন পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠি চার্জ করে। এতে বিএনপির নেতাকর্মীরা আরো ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর হামলা করলে আমাদের কয়েকজন অফিসারসহ বেশ কয়েক জন সদস্য আহত হন। তখন আমরা টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে তাদের শহরের ধানবান্ধি এলাকার দিকে পাঠিয়ে দেই।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম বাচ্চু বলেন, আজ আমাদের দলের ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে নেতা কর্মীদের নিয়ে কেক কাটার পর আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এক বক্তব্যে, এই সরকারের গুম খুন ও মানবতা বিরোধী অপরাধের বিরুদ্ধে সবাইকে এক যোগে আন্দোলন গড়ে তুলতে হবে বলা হয়, ঠিক সেই সময় পুলিশ আমাদের উপর লাঠি চার্জ শুরু করে। পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করতে থাকে। পরে আমরা দলীয় কার্যালয় থেকে সরে এসে শহরের ধানবান্ধী এলাকায় অবস্থান নেই।

বিজ্ঞাপন

পুলিশ সেখানেও আমাদের উপর চড়াও হয়। এতে আমাদের প্রায় ১০/১২ জন নেতা কর্মী আহত হয়েছে।

 

পুলিশ ও বিএনপির এই ধাওয়া পাল্টা ধাওয়ার পর এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে শহরজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

পোস্টটি শেয়ার করুনঃ