শনিবার, ১৩ আগস্ট,২০২২

নিজেস্ব প্রতিনিধি

কথায় আছে হাত দিয়ে পারেনা দাঁত দিয়ে ছিঁড়ে”। পেঁপে গাছের সাথে শত্রুতা! প্রকাশ‍্যে কিছু করতে না পেরে মানিকগঞ্জের সিংগাইরে রাতের আঁধারে এক কৃষকের প্রায় এক বিঘা জমির পেঁপেসহ গাছ কেঁটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে কৃষকের প্রায় ৫-৬ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দিবাগত রাতের কোন এক সময় উপজেলার ধল্লা ইউনিয়নের ভূমদক্ষিণ বাজারের উত্তর পাশে ভূমদক্ষিণ কবরস্থান সংলগ্ন নয়াপাড়া গ্রামের হোসেন আলী বেপারীর সোয়া দুই বিঘা পেঁপে জমিতে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটনায়।

শুক্রবার (১২ আগস্ট ) সকালে সরেজমিনে ক্ষতিগ্রস্ত কৃষক হোসেন আলী বেপারীর সঙ্গে কথা বলে জানা যায়, তিনি বিগত পনের বছর যাবত এ জমিটি বর্গা চাষ করে আসছেন। সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে জমিতে এসে তিনি দেখেন কে বা কারা যেন তার সোয়া দুই বিঘা জমির প্রায় ১৭৫-১৮০ টি ফলন্ত পেঁপে গাছ দুর্বৃত্তরা কেঁটে ফেলেছে। তার কেঁটে ফেলা গাছগুলোতে ধরন্ত প্রায় দেড় লক্ষ টাকা মূল্যের পেঁপে ছিলো। কিছুদিন পূর্বেও একই জমির প্রায় অর্ধ লক্ষ টাকা মূল্যের প্রায় ২০ মন বীজ উৎপাদনকারী পেঁপে কেঁটে ফেলে ক্ষতিগ্রস্ত করেছে দুর্বৃত্তরা । এ জমির পেঁপে চাষে তার প্রায় ৩ লাখ টাকা খরচ হয়েছে। এ জমি থেকে তিনি প্রায় আরো ৫-৬ লাখ টাকার পেঁপে বিক্রি করতে পারতেন। এখন সে প্রায় সর্বশান্ত।

তিনি আরো বলেন, আমার সাথে কারো শত্রুতা নেই । কে বা কারা কাজটি করেছে জানি না, তবে যারা এই জমি বর্গা নিতে চায় তারা ঘটনাটি ঘটাতে পারে বলে তার সন্দেহ । তিনি এ ঘটনার সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠু বিচার দাবি করেন ।

এ ব‍্যাপারে সিংগাইর থানার পুলিশ উপপরিদর্শক (এসআই) প্রতিমা বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি । অধিকতর তদন্ত সাপেক্ষে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।।

পোস্টটি শেয়ার করুনঃ