নওগাঁ জেলা প্রতিনিধাঃ মোঃ তোফাজ্জল হোসেন

নওগাঁ জেলার সাপাহার উপজেলায় জনদুর্ভোগ এড়াতে সড়ক ও জনপথের রাস্তার উভয় পাশ্বে ড্রেনেজ ব্যবস্থ্যা করলেন সাপাহার সদর ইউনিয়ন পরিষদ। যার কার্যক্রম চলছে। ড্রেনেজ ব্যবস্থার কাজ সমাপ্ত হলে অনেকটা দুর্যোগ ও ঝুঁকিমুক্ত হবে।

উল্লেখ্য যে, বেহাল দশায় দীর্ঘ দিন ধরে সাপাহার প্রবেশের গোডাউনপাড়া হতে সাপাহার ফিলিংস্টেশন পর্যন্ত রাস্তাটি অকেজো হয়ে থাকলে রাস্তার দুই ধারে অনুমান প্রায় ৬ শ’ মিটার ড্রেন সাপাহার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাদেকুল ইসলাম সমস্যার সমাধানের লক্ষ্যে ড্রেনেস ব্যবস্থা গ্রহণ করেছে।

এ বিষয়ে সাপাহার উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন জানান, কয়েক মাস পূর্বে ওই রাস্তাটি সড়ক ও জনপথ থেকে রিপিয়ারিং করা হয়, কিন্তু রাস্তার উভয় পাশ্বে কোন ড্রেনের ব্যবস্থা না থাকায় রাস্তার দু’ধারে গড়ে ওঠা বসত বাড়ি দোকান পাট, ক্লিনিকের ও বিভিন্ন বাসার সেফটি টেংকের পানি রাস্তার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় পুনরায় রাস্তাটি পূর্বের অবস্থায় ফিরে গেছে। সম্প্রতি রাস্তার বেহাল অবস্থা আমি ও উপজেলা চেয়ারম্যান সহ দেখেছি। বিষয়টি জেলা উন্নয়ন ও সমন্বয় সভায় আলোচনা করে সড়ক ও জনপদ বিভাগের নিকট হতে জানা যায় নজিপুর হতে সাপাহার সরকারি হাসপাতাল পার হয়ে ড্রেনের ব্যবস্থার বরাদ্দ রয়েছে তবে কাজ হতে একটু সময় লাগবে তাই আপাতত সমস্যা সমাধানের লক্ষ্যে উপজেলা সমন্বয় সভায় সিদ্ধান্ত মোতাবেক সদর ইউনিয়ন পরিষদ কে দায়িত্ব দেওয়া হয়।

তিনি আরো জানান জনস্বার্থে অতি শীঘ্রই ওই এলাকায় গণবিজ্ঞপ্তি জারি করা হবে, যাতে করে কেউ সেফটি ট্যাংকির পানি রাস্তার উপরে দিতে না পারে এবং এই আদেশ অমান্যকারীকে আইনের আওতায় আনা হবে।

পোস্টটি শেয়ার করুনঃ