মাদারীপুরে শুভসংঘের আয়োজনে বৃহস্পতিবার ( ৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় শহরের ২নং শকুনি এলাকার শুভসংঘের কার্যালয়ে অসুস্থ শাহীন হাওলাদারের অপারেশনের জন্য নগদ ১২ হাজার টাকা, অসুস্থ মিনু বেগমকে ঔষধ
কেনার জন্য নগদ ২ হাজার টাকা এবং শুভসংঘের শুভাকাঙ্ক্ষী ইতালী প্রবাসী রুহুল আমিন রনি মিয়াকে সংবর্ধনা দেয়া হয়। এছাড়াও শুভসংঘের পরিচালক, দুই বাংলার জনপ্রিয় কথাসাহিত্যিক ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলনের জন্মদিন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। নকশি কাথার সহযোগিতায় ও শুভসংঘের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শুভসংঘের মাদারীপুর শাখার সভাপতি এসএম আরাফাত হাসান। প্রধান অতিথি ছিলেন মাদারীপুর পল্লী উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত উপপরিচালক এমদাদুল হক। বিশেষ অতিথি ছিলেন ফ্রেন্ডস অব নেচারের প্রতিষ্ঠাতা রাজন মাহমুদ, ব্যবসায়ী আবুল কালাম আজাদ, নকশি কাথার সাধারণ সম্পাদক সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী, ইতালী প্রবাসী রুহুল আমিন রনি মিয়া।
আরো উপস্থিত ছিলেন কালের কণ্ঠের আঞ্চলিক প্রতিনিধি ওহিদুজ্জামান কাজল, শুভসংঘের সহ-সভাপতি শাহাদাত হোসেন লিপু, শুভসংঘের সাধারণ সম্পাদক নুসরাত জাহান মারিয়া, ফারজানা আক্তার মুন্নি, সুমন হোসেন, তানমিরা সিদ্দিকা জেবু, সাংবাদিক সুইটি আক্তার, মো. দিদার মোল্যা, সিয়াম, সিমি, মিনু প্রমুখ।
অনুষ্ঠানে বিশিষ্ট লেখক ইমদাদুল হক মিলনের জীবনের নানা দিক নিয়ে আলোচনা করেন প্রধান অতিথি মো. এমদাদুল হক। এসময় তিনি বলেন, দেশের নাম করা লেখক হচ্ছেন ইমদাদুল হক মিলন। তিনি অনেক ভালো মনের
মানুষ। তার লেখা পড়ে তরুণ সমাজ নানা ভালো কাজের উৎসাহ পান।
তিনি আরো বলেন, শুভসংঘ সব সময় ভালো কাজের পাশে থাকেন। নানা সময় অসহায় মানুষদের সহযোগিতা করেন।
উল্লেখ্য, মাদারীপুর সদর উপজেলার হাজীর হাওলা গ্রামের সেকেন হাওলাদার ও ফিরোজা বেগমের ছেলে শাহীন হাওলাদার দিন মজুরের কাজ করতে গিয়ে ছাদ থেকে পড়ে কোমড় ও মেরুদন্ডের হাড় ভেঙ্গে যায়। টাকার অভাবে ঢাকা গিয়ে অপারেশন করতে পারছিলেন না। সেই শাহীন হাওলাদারকে ১২ হাজার টাকা দিয়ে সহযোগিতা করেন ইতালী প্রবাসী ও শুভসংঘের উপদেষ্টা আজম খান, কুয়েত প্রবাসী ও শুভসংঘের উপদেষ্টা নাজমুল মৃধা, পতুর্গাল প্রবাসী শহিদুজ্জামান সুমন, দুরন্ত মাদারীপুরের নাঈম হোসেন সেলিম, তরুণ লেখক মফিজুল ইসলাম সৌরভ ও রাসেল আহম্মেদ।
অসহায় মা মিনু বেগমকে ঔষধ কেনার জন্য সহযোগিতা করেন শুভসংঘের সভাপতি এসএম আরাফাত হাসান, সাংবাদিক সুইটি আক্তার ও ইতালী প্রবাসী রনি মিয়া।
অনুষ্ঠানে আসা অসুস্থ শাহীন হাওলাদারের বাবা সেকেন হাওলাদার বলেন, আমার ছেলে কাজ করতে গিয়ে ছাদ থেকে পড়ে কোমড় ভেঙ্গে যায়। টাকার অভাবে ঢাকা নিয়ে অপারেশন করতে পারছিলাম না। এই টাকা আমাদের কিছুটা হলেও উপকারে আসবে। এজন্য শুভসংঘকে ধন্যবাদ জানাই। অসুস্থ মিনু বেগম বলেন, প্রায় দুই সপ্তাহ আগে ডাক্তার দেখিয়েছি। কিন্তু টাকার অভাবে ঔষধ কিনতে পারিনি। আজ এই টাকা পেয়ে আমি ঔষধ কিনতে পারবো। এর আগেও শুভসংঘ আমাকে নানাভাবে সহযোগিতা করেছে।
সভাপতি এসএম আরাফাত হাসান বলেন, মাদারীপুরের শুভসংঘ সব সময় গরীব ও অসহায়দের পাশে থাকেন। আজও এর অংশ হিসেবে আমরা সহযোগিতা করলাম। আর্থিক অনুদান বিতরণ শেষে শুভসংঘে বিভিন্ন সময় অনুদান দেয়ায় ইতালী প্রবাসী রনি মিয়াকে উৎসাহ হিসেবে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়। সর্বশেষে শুভসংঘের পরিচালক, দুই বাংলার জনপ্রিয় কথাসাহিত্যিক ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের পরিচালক ইমদাদুল হক মিলনের জন্মদিন উপলক্ষে কেক কেটে অনুষ্ঠান শেষ করা হয়।

পোস্টটি শেয়ার করুনঃ