মিজানুর রহমান মিলন, শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি :
বগুড়া শাজাহানপুর উপজেলায় সাংবাদিক সজিবুল আলম সজিব(৩৫)কে হত্যা চেস্টা করেছে চিহ্নিত একদল দূর্বৃত্ব। তিনি দিনকাল পত্রিকার শাজাহানপুর উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। গত রবিবার(১৮ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে আশেকপুর ইউনিয়নের পারতেখুর গ্রামে এই ঘটনা ঘটে। এই ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে তবে জড়িত কেউ এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নাই। অবৈধ ভাবে কৃষি জমি থেকে মাটি কাটার সংবাদ পরিবেশন করায় তাঁর উপরে এই হামলা বলে এজাহারে উল্লেখ করেছেন সজিব।

মামলার আসামিরা হলেন দক্ষিন পারতেখুর গ্রামের ওয়ারেছুল মোস্তফা(২৮), সাইফুল ইসলাম(৩৬) এবং মোকাব্বর হোসেন(৩২)।

সজিবুল আলম সজিব জানান, সম্প্রতি আশেকপুর ইউনিয়নের পদ্মপুকুর গ্রামে অবৈধ ভাবে মাটি কাটার ঘটনায় আমি সংবাদ পরিবেশ করেছিলাম। পত্রিকার ইপেপার আমি ফেসবুকে শেয়ার করি এবং মাটি কাটার ঘটনায় ফেসবুকে একটি স্ট্যাটাস দেই। এই ঘটনায় ওয়ারেছুল মোস্তফা আমার উপরে ক্ষিপ্ত হয়।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে আমি আমি দক্ষিন পারতেখুর গ্রামের উপর দিয়ে মোটর সাইকেল যোগে বাড়িতে যাচ্ছিলাম। এ সময় ওয়ারেছুল মোস্তফা, সাইফুল এবং মোকাব্বর হোসেন আমার গতিরোধ করে ঘাড়ে রাম দা ধরে এবং কলার ধরে পাশে জঙ্গলে নিয়ে যাওয়ার চেস্টা করে। আমার কাছে থাকা টাকা এবং মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেস্টা করে। আমার চিৎকারে সড়কে কাজ করা শ্রমিকরা এগিয়ে এসে আমাকে উদ্ধার করেন।

শাজাহানপুর থানার ওসি (তদন্ত) আব্দুর রউফ সাংবাদিকদের জানান, সাংবাদিক সজিবের উপরে হামলার ঘটনায় থানায় এজাহার হয়েছে। জড়িতদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

পোস্টটি শেয়ার করুনঃ