আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস প্রতি বছরের মতো এবারো দেশের বৃহৎ শ্রমিক সংগঠন বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশন বিজয়ের দিনটি যথাযোগ্য মর্যাদায় পাল করলেন সংগঠনটির নেতা-কর্মীরা।
আজ সকালের সাভারের স্মৃতিসৌধের শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজন,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আজিজা সুলতানা,পারভীন আক্তার সহ সংগঠনটির কেন্দ্রীয় এবং আঞ্চলিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৯৭১ সালের এই দিনে পাকিস্তানী সেনাবাহিনী ঢাকায় আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন।

এ সময় শ্রমিক নেতা রফিকুল ইসলাম সুজন বলেন ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময় এবং দুই লক্ষ মা বোনের ইজ্জতের বিনিময় কেনা এই বাংলাদেশ এই বাংলাদেশ নিয়ে বিভিন্ন দেশী-বিদেশি ষড়যন্ত্র চলছে।শ্রমিক শ্রেণীর সহ সাধারণ মানুষ জীবন জীবিকা নিয়ে অনিশ্চয়তার ভুগছেন যেকোনো ষড়যন্ত্র মোকাবেলায় অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে সাধারন মানুষকে। তিনি আরো বলছিলেন বিজয় দিবস একই সাথে আনন্দের এবং শোকের একটি দিন, এই উদযাপনের মাধ্যমেই নতুন ভবিষ্যতের স্বপ্ন দেখেন তারা।

বিজয় দিবসের ভোরে, সাভারে জাতীয় স্মৃতিসৌধের বেদী ফুলে ফুলে ভরিয়ে দিয়েছে লাখো মানুষ। সকালে স্মৃতিসৌধে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিরোধী দলীয় নেত্রী ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

স্বাধীনতার এই উৎসবে যোগ দিয়ে বিভিন্ন এলাকা থেকে সমবেত হয়েছেন বিভিন্ন স্তরের নারী-পুরুষ।

রাস্তায় আসতে আসতে দেখা গেল গাড়ির সামনে পতাকা, রিক্সায় পতাকা, মাথায় লাল সবুজ ব্যান্ড পরে, শরীরে দেশের পতাকা আঁকিয়ে, ব্যানার-পতাকা উঁচিয়ে মিলে মিশে সবাই আজ উদযাপন করছেন বিজয় দিবস।
পোস্টটি শেয়ার করুনঃ