সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা:
মোংলায় নানা কর্মসুচির মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।
রোববার (২৬ মার্চ) সূর্যদ্বোয়ের সাথে সাথে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, স্বাধীনতার শ্বেত পায়রা ও বেলুন উড়িয়ে, কুচকাওয়াজ ও ডিস-প্লে, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সবংর্ধনার মধ্য দিয়ে দিবসটি উদ্বোধন করেন বেগম হাবিবুন নাহার এমপি।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট-৩ আসনের সাংসদ বেগম হাবিবুন নাহার।
এর আগে সকাল সাড়ে ৬টায় মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে দিবসের কর্মসূচি শুভ সূচনা হয়। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে উত্তোলন করা হয় জাতীয় পতাকা। পরে বর্ণাঢ্য একটি র‍্যালী বের হয়ে পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মোংলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করা হয়। কুজকাওয়াজে অংশগ্রহণ করেন পুলিশ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, বিএনসিসি, রোভার স্কাউট ও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। এসময় উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, সহকারী কমিশনার (ভুমি) মো. হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই, পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান,সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান তুষার, মোংলা থানা অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজিজুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আলিমুজ্জামান সহ উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, প্রিন্ট ও ইলেক্ট্রোনিক্স মিডিয়ার সাংবাদিকসহ সকল শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।

পোস্টটি শেয়ার করুনঃ