সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা:
পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে ও রমজানের পবিত্রতা রক্ষায় সোমবার (১১ মার্চ) বাদ আছর স্বাগত মিছিল করেছে উপজেলা ইমাম ও মোয়াজ্জিন পরিষদ।
মিছিলটি পৌর শহরের বি এল এস জামে মসজিদ থেকে শুরু হয়ে “মাহে রমজানের পবিত্রতা রক্ষা করতে হবে, দিনের বেলা হোটেল রোস্তারা বন্ধ করতে হবে” এ স্লোগান সম্বলিত ব্যানার সহকারে মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর শহরের শাপলা চত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে পবিত্র মাহে রমজানকে স্বাগত ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং রমজানের পবিত্রতা রক্ষার দাবি জানান বক্তারা।
এসময় বক্তারা বলেন,রমজানকে সম্মান জানিয়ে সারা বিশ্বের মুসলিম ব্যবসায়ীরা মুনাফা অর্জন থেকে বিরত থাকে, পণ্যের দাম কমিয়ে দেন। কিন্তু আমাদের দেশের ব্যবসায়ীরা রমজানের জন্য বসে থাকেন।
বক্তারা আরো বলেন, কিছু অসাধু ব্যবসায়ী রমজানকে সুযোগ হিসেবে নেন। অধিক মুনাফার জন্য বিভিন্ন পণ্যের দাম বাড়িয়ে দেন। আমরা ব্যবসায়ী ভাইদের অনুরোধ করব, যেন এই ধরনের কাজ তারা না করেন এবং দিনের বেলা সকল হোটেল রেস্তোরাঁ বন্ধ রাখার অনুরোধ জানান। মোংলা উপজেলা ইমাম পরিষদের সভাপতি হাফেজ মাওঃ রেজাউল করিম’র সভাপতিত্বে এসময় মোংলা উপজেলা ইমাম পরিষদের সাধারণ সম্পাদক ও মোংলা কবরস্থান জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা আ. রহমানসহ বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনসহ ধর্মপ্রাণ মুসল্লি ও শ্রেণিপেশার ব্যক্তিবর্গ প্রমুখ উপস্থিত ছিলেন। মিছিল শেষে দোয়ার মাধ্যমে মহান সৃষ্টিকর্তার কাছে দেশ ও জাতির দীর্ঘায়ু কামনা করেন এবং রমজানে সকলের সুস্বাস্থ্য কামনা করেন।

পোস্টটি শেয়ার করুনঃ