মাদারীপুরের ডাসার উপজেলায় বহু বছরের পুরোনো প্রায় দেড় মন ওজনের একটি কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে থানা পুলিশ। রোববার রাত দশটার দিকে উপজেলার গোপালপুর ইউনিয়নের গোপালপুর গ্রাম থেকে এ মূর্তি উদ্ধার করা হয়।

জানা যায়, রোববার রাতে গোপালপুর গ্রামের মোঃ ফারুক হোসেন মঞ্জু পিতা বীর মুক্তিযোদ্ধা শহীদ মকবুল হোসেনের পুকুরে খনন কাজের সময় এ মূর্তিটি পাওয়া যায়। পরে প্রশাসনকে খবর দিলে প্রশাসন এসে মূর্তি উদ্ধার করে নিয়ে আসে।

স্থানীয়রা ধারণা করছে পূর্বে এই এলাকায় প্রাচীন জমিদারদের বসবাস ছিল। তাই এটি তাদেরই ব্যবহৃত মূর্তি হতে পারে। এ খবর প্রচার হলে উদ্ধার হওয়া প্রায় দেড় মন ওজনের মূর্তি এক নজর দেখার জন্য সেখানে শত শত লোকের সমাগম ঘটে।

কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহা বলেন,আমরা স্থানীয়দের কাছে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মূর্তিটি উদ্ধার করি। প্রায় আড়াই ফুট উচ্চতার মূর্তিটি একটি বিষ্ণুমূর্তি। মূর্তিটি যাতে বেহাত না হয়ে যায় সেজন্য আমরা আমাদের তত্ত্বাবধানে নিয়ে রেখেছি।

এ বিষয় জানতে চাইলে ডাসার থানার অফিসার ইনচার্জ মো. হাসানুজ্জামান বলেন, খবর পেয়ে রাতেই পুলিশ ঐ এলাকায় গিয়ে মূর্তিটি উদ্ধার করে। পরে উপজেলা প্রশাসন কষ্টি পাথরের বিষ্ণু মূর্তিটি জেলার ট্রেজারিতে নিয়ে যায়। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

পোস্টটি শেয়ার করুনঃ