মোঃ সোলায়মান হাওলাদার
নিজস্ব প্রতিবেদনঃ

মাদারীপুরের শিবচরে গোয়াল ঘরে আগুন লাগার পর আগুন থেকে গবাদিপশু বাঁচাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছেন মজিবর হাওলাদার (৬৫) নামের এক কৃষক। এ সময় তার দুইটি গরু ও একটি ছাগলের মৃত্যু হয়েছে।

গতকাল রাত ১০টার দিকে শিবচর পৌরসভার চরশ্যামাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ ওই ব্যক্তিকে রাতেই ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, মজিবরের গোয়ালঘরে তিনটি গরু ও একটি ছাগল বাঁধা ছিল। কোররবানির ঈদে গরুগুলো বিক্রিরও প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। রাতে গোয়ালঘরে মশা দূর করতে কয়েল জ্বালিয়েছিলেন। রাত ১০টার দিকে গোয়ালঘরে আগুন দেখতে পান। এ সময় গরু বাঁচাতে ঘরে প্রবেশ করে গরুর বাঁধন খুলে দেওয়ার চেষ্টা করেন। একটি গরুর বাঁধন খুলে দিতে পারলেও নিজের শরীরে আগুন ধরে গেলে দ্রুত বের হয়ে আসেন। পরে পরিবারের লোকজন দ্রুত শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা পাঠান।

দগ্ধ মজিবরের ভাই লাভলু হাওলাদার বলেন, ‘কোরবানিতে বিক্রির জন্য বড় দুটি গরু ছিল। আগুনে পুড়ে মারা গেছে। আমার ভাই গরু বাঁচাতে গিয়ে আগুনে পুড়ে গেছে। রাতেই তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়েছে চিকিৎসার জন্য।’

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা মোঃ ইব্রাহিম জানান, মজিবরের শরীরের ৭৫ শতাংশ দগ্ধ হয়েছে তাই তাকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুনঃ