সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা:
বিশ্বের অন্যতম প্রাকৃতিক সুন্দরবন নিরাপত্তা নিশ্চিতকরণে কোস্ট গার্ড পশ্চিম জোন নদ-নদী ও মৎস্য সম্পদ সুরক্ষায় কাজ করছে। উপকূলীয় জেলা খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা সুন্দরবন অঞ্চলের জনগণের সার্বিক নিরাপত্তায় সর্বদা নিয়োজিত রয়েছে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন।
কোস্ট গার্ড পশ্চিম জোন অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার তারেক আহমেদ জানান, কোস্টগার্ড পশ্চিম জোন তাদের এলাকাসমূহে চোরাকারবারী, পঁচারকারী, বিদেশী মদ, গাঁজা, ইয়াবা, হরিণের মাংস, মাথা ও চামড়া, পেইন্ট, জেলি পুশকৃত চিংড়ি, চিংড়ি রেনু পোনা, ফাইস্যা শোনা, কচ্ছপ, কাঁকড়া, অবৈধ বোট ও অবৈধ জাল আটকসহ বিভিন্ন অপারেশনাল কার্যক্রম পরিচালনা করেছে। ০১মার্চ থেকে আগামী ৩০ এপ্রিল দুইমাস সরকার মাছের অভায়াশ্রম রহ্মার নির্দেশ দিয়েছেন।সুন্দরবনের অভয়ারণ্য সমূহ যাতে অবাধে মাছ না ধরতে পারে সেজন্য নিয়মিতভাবে রুটিন টহল ও বিভিন্ন অপারেশন পরিচালনা করে আসছে কোস্ট গার্ড পশ্চিম জোন।
সুন্দরবন সংরক্ষণ এবং সুন্দরবনের অভ্যন্তরীন সকল ধরনের অবৈধ কর্মকাণ্ডকে প্রতিরোধ করার লক্ষ্যে কোষ্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক নিয়মিত অভিযান অব্যহত রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে বলে জানান।

পোস্টটি শেয়ার করুনঃ