মো.মাইনুল ইসলামঃ

সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের কৃতি সন্তান সাইদুর রহমান সুজন মাদবর।
যার একটি ভালো মন আছে,নিশ্চয়ই সে ভাল ও উদার মনের মানুষ। তিনি একজন সামাজিক,সাংস্কৃতিক ও মানবিক ব‍্যক্তিত্ব।
তিনি হলেন সর্বস্তরের মানুষের প্রিয় বিরুলিয়া ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান জনাব,সাইদুর রহমান সুজন। তিনি ছাত্র জীবন থেকে রাজনীতি করে আসছেন। তার রয়েছে রাজনৈতিক জীবনে অপরিসিম অবদান। ছাত্র বয়স থেকে শুরু করে ছাত্র লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ এবং বতর্মানে মূল দল আওয়ামী লীগে আছেন। সাইদুর রহমান সুজন ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুকে পছন্দ করতেন ও ভালো বাসতেন। যেহেতু বঙ্গবন্ধু ছাত্র বয়স থেকেই রাজনীতি শুরু করেছেন, তিনি বঙ্গবন্ধুর জীবনের সঠিক ইতিহাস ও কর্মজীবনের কথা শুনতেন এতে তার ভেতরে রাজনীতির করার প্রবল ইচ্ছা জাগে।এরপর থেকে ধীরে ধীরে তিনি নিজের ইউনিয়ন থেকেই রাজনীতি শুরু করেন।পর্যায়ক্রমে ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগ। প্রথমে তিনি ওয়ার্ড ছাত্রলীগ তারপর তিনি বিরুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সস্পাদক, সাভার যুবলীগের যুগ্ন আহবায়ক।তিনি বিরুলিয়া উচ্চ বিদ‍্যালয় ও আক্রান উচ্চ বিদ‍্যালয়ের ম‍্যানেজিং কমিটির সভাপতি ছিলেন। বর্তমানে তিনি ঢাকা জেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য পদে আছেন।
তিনি বিগত পাচঁ‍ বছর বিরুলিয়া ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান ছিলেন।তিনি গরিব,দুঃখী ও অসহায় মানুষের বন্ধু।তিনি মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার।সাবেক সফল এই চেয়ারম্যান এক সাক্ষাতকারে বলেনঃ আমি চেয়ারম্যান থাকাকালীন আমার ইউনিয়নে প্রত‍্যেকটি মানুষ সুখে শান্তিতে বসবাস করেছেন।আমি সবসময়ই গরিব ও অসহায় মানুষের পাশে ছিলাম,এখনো আছি।আমার এলাকায় রাস্তা ঘাট, স্কুল,মসজিদ,মাদ্রাসা,মন্দির,গীর্জার উন্নয়নে ব‍্যাপক কাজ করেছি।আমি মাদক ও সন্ত্রাস নির্মূলে জিরো টলারেন্সে ছিলাম।বঙ্গবন্ধু কন‍্যা,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব‍্যাহত রাখতে কাজ করেছি এবং করে যাবো ইনশাআল্লাহ।
অত্র ইউনিয়নে আমি শুনেছি বর্তমানে জমিজমার বিভিন্ন সমস্যা নিয়ে মানুষে মানুষে বিরোধ সৃষ্টি হচ্ছে।আমি চেয়ারম্যান থাকা কালিন এ সকল সমস্যার সমাধান করতে আমি সক্ষম হয়েছি।এবং সঠিক সিদ্ধান্ত দিয়ে মানুষের মধ্যে মিমাংসা করে দিয়েছি। যেখানেই মাদক ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সৃষ্টি হয়েছে সেখানেই আমি তা দমন করতে সক্ষম হয়েছি।আপনারা দোয়া করবেন আমি যেন বিরুলিয়াবাসী ও সর্বস্তরের মানুষের পাশে থেকে সেবা করতে পারি। আমি সবার সাথে আছি এবং থাকবো ইনশাআল্লাহ।

পোস্টটি শেয়ার করুনঃ