রেজোওয়ান আলী বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিমাজপুর বিরামপুরে বাল্য বিবাহ দেওয়ায় অপরাধে বরের ভাম্যমান আদালতে সাঁজা প্রদান। আজ (৭ অক্টোবর) দিনাজপুর বিরামপুর পৌরসভাধীন এলাকায় বাল্যবিবাহের দ্বায়ে বরের তিন মাসে সাঁজা প্রদান করেছেন ভাম্যমান আদালত ম্যাজিট্রেড উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার।
উল্লেখ্য আজ সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্হলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পাওয়া যায়। বর ঘোড়াঘাট উপজেলার মগলিশপুর,সিংড়া ইউনিয়নেরআব্দুল হামিদের ছেলে মোঃ মওলা(১৮)। মেয়ের আনুমানিক বয়স (১৪)। তথ্য খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে,বর
খবর পেলে পুলিশসহ হাজির হয়ে যায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শনে মেয়ের নিকট হতে মুচলেকা নিয়ে ৫০০০/-(পাঁচ হাজার)টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার জানান,বাল্য বিবাহের ঘটনা সত্য। নিজে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মেয়ের বয়স কম হওয়ার তাদের অভিভাবক ও মেয়ের নিকট থেকে মুচলেকা গ্রহণ এবং বরের তিন মাস সাঁজা প্রদান করা হয়েছে। তিনি আরও জানান,বাল্য বিবাহ একটি সামাজিক ব্যধি। এর বিরুদ্ধে সমাজের প্রতিটি নাগরিকদের উদ্বুদ্ধ করতে হবে। তারা যেন কখনো বাল্য বিবাহ না দেন। তবেই সমাজের উন্নয়ন সম্ভব।

পোস্টটি শেয়ার করুনঃ