মোহাম্মদ রিজওয়ান আলী বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি-দিনাজপুর বিরামপুরে জমি নিয়ে বিরোধের সংঘর্ষে বাংলাদেশ হিউম্যান রাইটস এন্ড প্রেস সোসাইটি দিনাজপুর জেলা কার্যালয় বরাবর অভিযোগ করেন। আজ (১১ ডিসেম্বর ২০২২) দিনাজপুর বিরামপুর উপজেলা অন্তর্গত খানপুর ইউনিয়নভুক্ত ৬ নং ওয়ার্ড কামারপাড়াস্থ এলাকায় উক্ত দুই শতক জমি ক্রয় করেন। উক্ত স্থানে তফসিল বর্ণিত সম্পত্তি ক্রয় সূত্রে মালিক হন রতনপুর মন্ডলপাড়ার মাহমুদ রেজা বকুলের স্ত্রী হিরিনা বেগম ৩৭ প্রয়োগপুর মৌজার জেল এল নং ৪৩,খতিয়ান নং ১৪৮,দাগ নাম্বার 1216 জমির পরিমান ২ শতক মাত্র। উক্ত জমি ক্রয় করার পর হইতে ভাবে ভোগ দখল করে থাকেন। এমতাবস্থায় ক্রয় সূত্রে প্রাপ্ত পার্শ্ববর্তী জমির মালিক রতনপুর গ্রামের আতিয়ার রহমানের ছেলে বাবুল হোসেন (৩৮) ও মিতু মকবুল হোসেনের ছেলে ফেরদৌস (৫০) আজিজার রহমানের ছেলে সাখাওয়াত হোসেন (৩০) দীর্ঘদিন যাবত অবৈধভাবে আংশিক জমি দখল করার পাঁয়তারা করিয়া আসিতেছিল। এরই ধারাবাহিকতায় গত ১০-১২-২০২২ ইং তারিখ সকাল অনুমান ১১ ঘটিকার সময় বিরামপুর থানাধীন ৩নং খানপুর ইউপিস্থ প্রয়োগপুর মৌজার তার নিম্ন তফসিল বর্ণিত জমিতে উপরোক্ত বিবাদীগণ জোরপূর্বক ভাবে ইট দিয়ে প্রাচীর নির্মাণ করার সংবাদ পেয়ে বাদিনি উক্ত স্থানে উপস্থিত হইয়া বাধা নিষেধ করিলে বিবাদীগণ তাহার উপর ক্ষিপ্ত হইয়া অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকেন। উপরোক্ত বিবাদীগণের গালিগালাজ এর কারণ জানতে চাইলে বিবাদীগণ তাকে এলোপাতাড়ি ভাবে মারপিট করা সহ শরীরের বিভিন্ন জায়গায় ছেলা ফোলা ও কালশিরা যখম করেন। এমন অবস্থায় তাহার ডাক-চিৎকারে পার্শ্ববর্তী ইসাহাক আলীর ছেলে নূর মোহাম্মদ ও ইব্রাহিম হোসেনের ছেলে ফরিদ হোসেন (চান্দু পাড়া ৪ নং ওয়ার্ড) এগিয়ে আসেন এবং তাকে রক্ষা করেন বলে অভিযোগ সূত্রে জানা যায়।পক্ষান্তরে বিবাদীগণ ক্ষিপ্ত হইয়া তাহাকে অত্র জমিতে কখনো পাইলে জীবনের শেষ করে দিবে মর্মে হুমকি প্রদান করেন।
এ বিষয়ে এরিনা বেগম আরো জানান উক্ত জমিকে কেন্দ্র করে বিবাদীগণ আমাকে ও আমার পরিবারের অন্যান্য সদস্যদের ভবিষ্যতে ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে সেই লক্ষ্যে আমি বিরামপুর থানায় একটি অভিযোগ দায়ের করেছি।
এ বিষয়ে এরিনা বেগমের স্বামী মাহমুদ রেজা বকুলের নিকট জানতে চাইলে তিনি বলেন উক্ত বিবাদীগণ অনেকদিন থেকেই আমাদের জমির উপরে জবর দখল করার চেষ্টা চালাচ্ছেন এমন তা অবস্থায় আমি আদালতে ১৪৪ ধারার আদেশ-জারীর আবেদন করেছি যাহা প্রক্রিয়াধীন অবস্থায় রয়েছে বলে জানান। তিনি আরো জানান যে উক্ত বিবাদীগণ অতি দুর্দান্ত প্রকৃতির লোক এবং আইন অমান্য কারী হইতেছে তারা যেকোনো সময় আমারও আমার পরিবারের চরম ক্ষতি করিতে পারে বলে আশঙ্কা রয়েছে। এ বিষয়ে আমি স্থানীয় প্রশাসনের আসু হস্তক্ষেপ কামনা করিতেছি বলে জানান।

পোস্টটি শেয়ার করুনঃ