আধুনিক ডিজাইনের রুপরেখায় বিরামপুর রেলস্টেশন তৈরি কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। আজ (১২ অক্টোবর) দিনাজপুর জেলা অর্ন্তরগত বিরামপুর রেলস্টেশন আধুনিক ডিজাইনে তৈরীর কাজ অব্যাহত রয়েছে।
এরই মধ্যে স্হানীয় জনসাধারণের নিকট থেকে কাজের অনিয়মের অভিযোগ পাওয়া যায়। এবিষয়ে স্হানীয় জনসাধারণের নিকট জানতে চাইলে তারা বলেন,স্বনামধন্য আধুনিক ডিজাইনে বিরামপুর রেলস্টেশন তৈরি হওয়ার কথা ইতি পূর্ব থেকে জানা যায়। এমন অবস্থায় তদনুযায়ী কার্ষক্রম চলমান রয়েছে। কিন্তু এরই মধ্যে কয়েকদিন পূর্বে উক্ত উন্নয়ন কাজের ঠিকাদার অসম্পূর্ণ কাজের মধ্যেই রেলস্টেশনের প্লাটফর্মের উপর লাল হলুদ রংয়ের দাগ কাজের সম্পুর্ন চিত্র প্রদর্শন করেন। কিন্তু প্লাটফর্মে সরজমিনে দেখা যায় যে,প্লাটফর্মে কোন দিকেই ফিনিসিং সম্পূর্ণ হয় নাই। উক্ত প্লাটফর্ম সম্পূর্ণ ফিনিসিং না করায় সব দিকেই বালি বেরিয়ে আসছে। রেল যাত্রীদের চলাচলের ফলে প্লাটফর্মের মেঝের বালি উঠে যাওয়া আরম্ভ করছে। অল্প সময়ের মধ্যে প্লাটফর্মের মেঝে চলাচলের অনুপযোগী হয়ে উঠবে বলে স্হানীয় জনসাধারণের অভিযোগ করেন। তারা আরও বলেন,কাজের ঠিকাদার উক্ত উন্নয়ন মূলক কাজে অগোছালো কাজ করছেন।
আরও জানা যায়,প্লাটফর্মের ডাউন ঘর পার্শ্বে বেশ কিছু জায়গা ফাঁকা রয়েছে। প্লাটফর্ম ছাউনির সাথে ডাউন ঘরের মিল না থাকায় উক্ত স্হান ফাঁকা রয়েছে ফলে বৃষ্টির পানিতে রেলস্টেশনে মূল ফটক পানিতে ভিজে যাবে। এতে করে যাত্রীরা পড়বে বিপাকে আর অল্প সময়ের মধ্যে নষ্ট হয়ে যাবে প্লাটফর্ম। রেলস্টেশনের উত্তর দিক হতে দক্ষিণ দিক পর্যন্ত দুই দিকে সারিবদ্ধ ভাবে লাইট লাগানো হলেও তাহা এখনও সম্পূর্ণ হয় নাই। ফলে যাত্রীদের চলাচলে বিঘ্নের সৃষ্টির ফলে অনেক জিনিস পত্র চুরির অভিযোগ উঠেছে। এবিষয়ে স্হানীয় যাত্রী জনসাধারণ উক্ত উন্নয়ন কাজের প্রতি সূ-দৃষ্টি কামনা করেছেন। এবিযয়ে কাজের সাব ঠিকাদার সোহেব এর নিকট মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান,আমি শারিরীক ভাবে অসুস্থ্য ছিলাম,আমার অনুপস্থিতে প্লাটফর্মের চুড়ান্ত কাজ করা হয়েছে। তবে কাজের ফিনিসিং এর কাজ করা হয় নাই তবে খারাপ স্হান গুলো ঠিক করে দেওয়া হবে বলে জানান। এবিষয়ে কাজের প্রধান ঠিকাদার কে মুঠোফোনে জানতে চাইলে কোন কল কেটে দেন। এবিষয়ে যাত্রী সাধারণ ও স্হানীয় জনসাধারণ উক্ত অনিয়ম কাজের পূর্ণতা রুপ বদ্ধন ফিরিয়ে আনার জোর দাবি জানান। পাশাপাশি যে কন্ট্রাক্টর এমন কাজ করেছেন সরজমিনে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানিয়েছেন।।

পোস্টটি শেয়ার করুনঃ