ইমতিয়াজ আলী, চাঁপাই নবাবগঞ্জ জেলা প্রতিনিধি।
চাঁপাইনবাবগঞ্জ জেলার কৃতি সন্তান এ. কে. অহেদুন নবী। তিনি MBA (HR) BSC (Electrical Telecommunication Engineering) ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস এ পড়াশুনা শেষ করেন। পড়াশুনা শেষে তিনি প্রায় দুই বছর একই ইউভার্সিটিতে শিক্ষকতা করেন।
কিন্তু তার চিন্তা ভাবনা সব সময় গ্রামের কৃষকদের নিয়ে ছিল। কিভাবে কৃষক তার ফসলের নায্য মুল্য পাবে, কিভাবে কৃষক তার ফসল সহজে বিক্রি করতে পারবে এই রকম নানান দিক নিয়ে ভাবতেন। তাই তিনি চাকুরী ছেড়ে ২০১৮ সালে নিজ শহরে চাঁপাই নবাবগঞ্জে চলে আসেন এবং যাত্রা শুরু করেন অনলাইন পেজ Borobagan এবং FruitsnFoodsBD দিয়ে।
যেহেতু চাপাই নবাবগঞ্জ আমের রাজধানী তাই তিনি কৃষকদের কাছ থেকে নায্য মুল্যে আম কিনে অন লাইন বিক্রয় শুরু করেন এবং তিনিই চাঁপাইনবাবগঞ্জ জেলায় প্রথম যিনি, প্রথম সারির প্রথম উদ্যোক্তা এবং প্রথম ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পেমেন্ট সিস্টেম চালু করেন , এ. কে. অহেদুন নবী। উনার ওয়েব সাইটঃ www.borobagan.com এবং ফেসবুক লিংকঃ https://www.facebook.com/boroBagan?mibextid=ZbWKwL.
এছাড়াও তিনি কৃষক দের কাছ থেকে নিজে গিয়ে শতভাগ খাঁটি খেজুরের গুড়, ঘানী ভাঙা সরিষার তেল, লাল চাল, ঘি সহ আরও অনান্য খাদ্য জাত পণ্য অনলাইনের মাধ্যমে গ্রাহকদের কাছে পৌঁছে দিচ্ছে ফেসবুক লিংকঃ https://www.facebook.com/FruitsnFoodsBD/ এর মাধ্যমে।
যা তিনও সল্প সময়ে গ্রাহকের আস্থা অর্জন করতে সক্ষম হন।
পাশাপাশি কৃষকেরা ন্যায্য মুল্য পেয়ে আরো উৎপাদনশীল হয়ে পরেন।
যা দেখে চাপাই নবাবগঞ্জ জেলার মানুষ তার প্রতি খুশি।

পোস্টটি শেয়ার করুনঃ