পি কে রায়, স্টাফ রিপোর্টারঃ “বর্তমান সরকার দেশের দুঃস্থ নারীদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করতে বদ্ধপরিকর। পুরুষের পাশাপাশি নারীরা যাতে উপার্জন করতে পারে তার জন্য সরকার নানান উদ্দ্যোগ হাতে নিয়েছে। এরই প্রেক্ষিতে এলাকার গরীব ও দুঃস্থ নারীদের বিনামুল্যে সেলাই মেশিন বিতরণ ও প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে”।

সোমবার (১০ জুলাই) সকাল ১০ ঘটিকায় চিরিরবন্দর উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ হলরুমে দুঃস্থ ও গরীব মহীলাদের সেলাই মেশিন বিতরণ, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষণ সামগ্রী বিতরণ ও দুস্থ গরীব প্রতিবন্ধীদের মাঝে যাকাতের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন সাবেক সফল পররাষ্ট্র মন্ত্রী ও বর্তমান অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব আবুল হাসান মাহমুদ আলী এমপি।

এসময় উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ৫৬ জন দুঃস্থ মহিলাদের হাতে সেলাই মেশিন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় প্রশিক্ষণ সামগ্রী ও দুস্থ গরীব প্রতিবন্ধীদের মাঝে যাকাতের চেক বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রাণকৃষ্ণ ঘরামীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজলা আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার সাহা,সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আলিম সরকার, খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন।

সেলাই মেশিন বিতরণকালে খানসামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন বলেন, চিরিরবন্দরের পিছিয়ে পড়া মানুষের কল্যাণে বিভিন্ন ধরনের উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে যে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারই অংশ হিসাবে গরীব ও দুস্থ নারীদের মাঝে এই সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এর ফলে আত্ম কর্মসংস্থানের মাধ্যমে দেশ অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হবে এবং সেলাই মেশিন যারা পেয়েছেন তাদের সংসারে একটি আয়ের পথ হিসেবে কাজ করবে”।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজলা নির্বাহী কর্মকর্তা মোঃ খালিদ হাসান, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রুনাল্ট চাকমা, উপজেলা মধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ফজলে এলাহী, চিরিরবন্দর প্রাণী সম্পদ কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বজলুর রশিদ, উপজেলা বিআডিবি:র চেয়ারম্যান মোঃ আজিম উদ্দীন গোলাপ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ১০নং পুনট্টি ইউপি চেয়ারম্যান মোঃ নুর-এ কামাল, ৪নং ইসবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আবু হায়দার লিটন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, উপজেলা মহিলা লীগের সভাপতি ও সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তরু বালা রায়, আউলিয়াপুকুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাসিবুল হাসান (হাসিম বাবু), ৬নং অমরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দিন সরকার, চিরিরবন্দর মহিলা কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিখিল রঞ্জন রায়. প্রভাষক আবু হাসনাদ (ডন), মোঃ রাকিব সরকার, প্রদীপ কুমার রায়সহ উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পোস্টটি শেয়ার করুনঃ