মোঃ হানিফ মাদবর( স্টাফ রিপোর্টার)
গাজীপুরের শ্রীপুরে বন বিভাগের গেজেটভুক্ত জমি অবৈধ ভাবে দখলে নিয়ে সীমানা পিলার নির্মাণ করছে চিটাগাং ডেনিম নামক একটি শিল্প প্রতিষ্ঠান। এমন সংবাদে বন বিভাগের কর্মকর্তার অভিযান পরিচালনা করে সীমানা পিলার বেঙে গুড়িয়ে দিয়ে বন বিভাগের এক একর জমি দখল মুক্ত করছে।

বুধবার ০৭ ডিসেম্বর দুপুরে শ্রীপুর পৌরসভার ৪ নং ওয়ার্ড বৈরাগীরচালা গ্রামের চিটাগাং ডেনিম নামক শিল্প প্রতিষ্ঠানের দখল থেকে জমি উদ্ধার করে শ্রীপুর রেঞ্জের সদর বিট অফিসের লোকজন।

চিটাগাং ডেনিম নামক শিল্প প্রতিষ্ঠানের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) সগির হোসেন স্থানীয় বাসিন্দা আব্দুর রহিম নামক এক ব্যক্তির নিকট হতে জমি ক্রয় করে সেই জমিতে সীমানা পিলার নির্মাণ করা হয়েছিলো। কিন্তু বন বিভাগের লোকজন তাদের জমি দাবি করে সেগুলো ভেঙে গুড়িয়ে তুলে নিয়ে যায়। আমি কারখানার পক্ষে সময় চেয়েছিলাম, কিন্তু তিনি সময় না দিয়ে চারপাশের সমস্ত পিলার উঠিয়ে নিয়ে যায়।

শ্রীপুর রেঞ্জের সদর বিট কর্মকর্তা মীর বজলুল রহমান বলেন, বন বিভাগের জমি দখলের খবর পেয়ে বনপ্রহরী আকিজ, ইব্রাহীম খলিল, আশরাফ, রফিক, রশিদ, মাসুমসহ বন বিভাগের কয়েকজন বনকর্মী নিয়ে বন বিভাগের গেজেটভুক্ত এক একর জমির সীমানা পিলার ভেঙে গুড়িয়ে বন বিভাগের জমি উদ্ধার করা হয়েছে। স্থানীয় চিটাগাং ডেনিমিক নামক শিল্প প্রতিষ্ঠান জমি নিজের বলে বন বিভাগের গেজেট ভুক্ত জমিতে সীমানা পিলার নির্মাণ করে। এবিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পোস্টটি শেয়ার করুনঃ