নতুন দিল্লি, 24 ফেব্রুয়ারি, 2024 – বঙ্গো বাশি মহাসভা ফাউন্ডেশন (BBMF) আজ নতুন দিল্লিতে বিশ্ব যুবক কেন্দ্রে একটি মর্যাদাপূর্ণ সমাবেশের আয়োজন করেছে, যা জাতীয় এবং আন্তর্জাতিকভাবে বাঙালিদের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে৷ শ্রী তথাগত রায় (ত্রিপুরা, মেঘালয় এবং অরুণাচল প্রদেশের প্রাক্তন রাজ্যপাল), শ্রী বিপ্লব রায় (গুডউইল অ্যাম্বাসেডর, আইআইএ ইন্ডিয়া, অফিশিয়াল পার্টনার ইউনেস্কো), বিবিএমএফের জাতীয় ও আন্তর্জাতিক সভাপতি ড. পরিমল মন্ডল, এবং সাধারণ সম্পাদক ড. শুভ্র চক্রবর্তী ভারত, বাংলাদেশ, কানাডা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং জার্মানির বিশিষ্ট অতিথিদের সাথে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
সম্মেলনে শিল্প, সাহিত্য, সংস্কৃতি, স্বাস্থ্যসেবা, সমাজসেবা, উদ্যোক্তা, ব্যবস্থাপনা, সাংবাদিকতা এবং সিনেমা সহ বিভিন্ন ক্ষেত্রে বাংলা ভাষাভাষীদের অর্জন উদযাপন করা হয়। BBMF-এর প্রাথমিক উদ্দেশ্য হল সীমান্তের ওপারে বাঙালিদের মধ্যে ঐক্য গড়ে তোলা, বাঙালি সংস্কৃতি ও মূল্যবোধকে পুনরুজ্জীবিত করা এবং ভারতে এবং বিশ্বব্যাপী বাংলা ভাষা ও এর ভাষাভাষীদের মর্যাদা উন্নত করা। এইভাবে, বিবিএমএফের লক্ষ্য এই উত্তরাধিকারকে সম্মান করা এবং বাংলা ভাষা ও সংস্কৃতিকে আরও উচ্চতায় নিয়ে যাওয়া।
ড. গোবিন্দ চন্দ্র প্রামাণিক, বাংলাদেশের সুপ্রিম কোর্টের একজন আইনজীবী, এই সম্মেলনের সময় মর্যাদাপূর্ণ বঙ্গো ভাষা সম্মান 2024, বঙ্গো বাশি মহাসভা ফাউন্ডেশন কর্তৃক প্রদত্ত সর্বোচ্চ সম্মান প্রাপ্ত হন।৬

পোস্টটি শেয়ার করুনঃ