মোঃ নাসির উদ্দিন,
ঢাকার বুড়িগঙ্গা প্রথম (পোস্তগোলা) সেতু দিয়ে আজ মঙ্গলবার ভোররাত থেকে হালকা যানবাহন চলছে। যানবাহনের চাপ কম থাকায় বুড়িগঙ্গা দ্বিতীয় (বাবুবাজার) সেতুতে যান চলাচল স্বাভাবিক। ভোর থেকে সেতুর দক্ষিণ প্রান্ত কেরানীগঞ্জের কদমতলী এলাকায় তেমন যানজট দেখা যায়নি। সেতুর ওপরেও যানবাহনের তেমন চাপ নেই।
আজ পোস্তগোলা সেতুর রেট্রোফিটিংয়ের কাজ চলছে। এ জন্য ভোর থেকে হালকা যান চলাচলের অনুমতি দেওয়া হয়। তবে সংস্কারকাজের জন্য আগামী বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর থেকে আবার পোস্তগোলা সেতুতে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।
ঢাকা জেলা দক্ষিণ ট্রাফিক পুলিশ কার্যালয়ের পরিদর্শক অমিতাভ রায় বলেন, ভোররাত থেকে কেরানীগঞ্জের কদমতলী ও বাবুবাজার সেতুতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। যানবাহনের তেমন চাপ নেই। সড়ক যানজটমুক্ত রাখতে কাজ করে যাচ্ছে ট্রাফিক পুলিশ।
পোস্তগোলা সেতু বন্ধ থাকলে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের রাজেন্দ্রপুর এলাকা থেকে বাবুবাজার সেতু পর্যন্ত ভয়াবহ যানজট হয় বলে জানালেন শিবচরগামী আনন্দ পরিবহনের চালক করিম মিয়া। তিনি বলেন, আজ আধা ঘণ্টার কম সময়ে বাবুবাজার সেতু পার হয়েছি। তেমন যানজট ছিল না।
সড়ক ও জনপথ বিভাগের কেরানীগঞ্জ সড়ক সার্কেলের উপসহকারী প্রকৌশলী চৌধুরী সাজ্জাদ আরেফিন বলেন, আজ ভোর থেকে পোস্তগোলা সেতু দিয়ে হালকা মানের যানবাহন চলাচল করছে। আজ সেতুর রেট্রোফিটিংয়ের কাজ চলছে। তবে সংস্কারকাজের জন্য আগামী বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর থেকে আবার পোস্তগোলা সেতুতে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

পোস্টটি শেয়ার করুনঃ