স্টাফ রিপোর্টার-: ইফতিয়াজ সুমন

পবিত্র ঈদ উল আযাহ উপলক্ষে দেশ এবং প্রবাস সর্বস্তরের সাধারন মানুষ সহ রাজনৈতিক বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঈদুল আযাহার। ঈদের শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন- যুক্তরাষ্ট্র প্যাটারসন সিটি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক – নাহাত চৌধুরী।।

তিনি বলেন,,
মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগ ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয়। তাঁরই নিদর্শন স্বরুপ আমরা প্রতি বছর আল্লাহতায়ালার সন্তুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানী করি। এই উৎসবের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কুরবানিকৃত পশুর মাংস আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দেন এবং সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করেন। পবিত্র ঈদুল আযহার প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক-এই কামনা করছি।

তিনি আরও বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানি, কূপমন্ডুকতার কোনো স্থান নেই। মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমতসহিষ্ণুতা ও সাম্যসহ বিশ্বজনীন কল্যাণকে ইসলাম ধারণ করে। ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে

পবিত্র ঈদুল আযাহা আমাদের ধনী-দরিদ্রের ভেদাভেদ ভুলে সব মানুষকে এক কাতারে দাড়ানোর শিক্ষা দেয়। এই সময় সবার উচিত অসহায় গরীবদের পাশে দাড়ানো, তাদের যথাসাধ্য সাহায্য করা। যেন তারাও আনন্দ উল্লাসের সাথে ঈদ পালন করতে পারে। পবিত্র ঈদুল আযাহা বয়ে আনুক সকলের মনে খুশির বার্তা।
তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী,বাংলার রাখাল রাজা,জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও স্বপ্ন বাস্তবায়ন করতে এবং তাহার সূযোগ্য তনয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে একযুগে কাজ করার আহ্বান জানিয়ে দেশবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা, যুক্তরাষ্ট্র প্যাটারসন সিটি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক – নাহাত চৌধুরী।।

পোস্টটি শেয়ার করুনঃ