মানিক হোসেন, রাজশাহী প্রতিনিধি :
রাজশাহী থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা দ্রুতগামী আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে মানববন্ধন করেছে পিপলস সার্ক লিংক ফোরাম-বাংলাদেশ। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ১০ টায় সাহেব বাজার জিরো পয়েন্টে এই কর্মসূচি পালিত হয়।

সংগঠনের সভাপতি মুস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক কল্পনা রায়, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম মহাসচিব রাশেদ রিপন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি তৈয়বুর রহমান, জাতীয় আদিবাসী পরিষদের দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ সাধারণ সম্পাদক জামাত খান, বঙ্গকন্ধু সৈনিক লীগ কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক নুরে আলম খান পাপ্পু, সাংস্কৃতিক কর্মী বীর মুক্তিযোদ্ধা মিনহাজ উদ্দিন মিন্টু ও বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ।

বক্তারা বক্তব্যে উপস্থাপন করেন এভাবে যে , স্বপ্নের পদ্মা সেতু হয়ে ঢাকার সঙ্গে রাজশাহীর রেল যোগাযোগ পদ্মা সেতুতে ট্রেন চালাচলের প্রথম দিন থেকেই সম্ভব হবে। ট্রেন রাজশাহী থেকে ঈশ্বরদী- পোড়াদহ-কুষ্টিয়া- রাজবাড়ী-ফরিদপুর-ভাঙ্গা-জাজিরা-পদ্মা সেতু- মাওয়া-নারায়নগঞ্জ-ঢাকা পর্যন্ত সহজে যাতায়াত করতে পারবে। রাজশাহী থেকে ঢাকা অন্য এক রুটে চলাচল পদ্মা সেতুর কারনে আরো আকর্ষনীয় হবে। তাছাড়া কুষ্টিয়া-রাজবাড়ি-ফরিদপুর- গোপালগঞ্জ এর যাত্রিরা সহজেই রেলপথে ঢাকা যাতায়াত করতে পারবেন তা হবে স্বল্প সময়ে। এ যাত্রা সম্ভব হবে পদ্মা সেতুতে রেল সংযোগের প্রথম দিন থেকেই।

উল্লেখ্য এ পথে ট্রেন চলাচলের জন্য রেলওয়ের বাড়তি কোনো খরচ হবে না। বর্তমানে রাজশাহী থেকে উল্লিখিত পথে ভাঙ্গা হয়ে গোপালগঞ্জ পর্যন্ত একটি ট্রেন চলাচল করছে। যাত্রা আরো সহজ করার জন্য পরবর্তিতে পোড়াদহে এলিভেটেড বাইপাস নির্মাণ করতে হবে।

পোস্টটি শেয়ার করুনঃ