মোঃ জমির উদ্দীন,
পঞ্চগড় জেলা প্রতিনিধি:
পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার সীমান্ত এলাকায় ভারতীয় বন্য হাতির আক্রমণে নুর জামান (২৩) নামে এক বাংলাদেশি প্রতিবন্ধী যুবকের মৃত্যু হয়েছে।
মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা জায ওই যুবক। মৃত নুর জামান একই এলাকার আবুল হোসেনের ছেলে।তিনি জন্মগতভাবে বাকপ্রতিবন্ধী ছিলেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার ‌(২০-ই ফেব্রুয়ারি) সকালে ভারত থেকে সীমান্তের কাঁটাতার ভেঙে বাংলাদেশের কাশিমগঞ্জ গ্রামের একটি ভুট্টা খেতে ঢুকে পড়ে বন্যহাতি দুটি। ভুট্টা খেতে দিনভর হাতি দুটি অবস্থান করে। বিকেলের দিকে ভূট্টা খেত থেকে বের হয়ে হাতি দুটি পাশের চা বাগানে আসে। স্থানীয় বাসিন্দারা হাতি দুইটিকে তাড়াতে কিছুটা সামনে এগিয়ে যান। এই সময় হাতিও সামনের দিকে এগিয়ে আসে। স্থানীয় লোকজন দৌঁড়ে পালিয়ে গেলেও নুর জামান পড়ে যান এবং হাতির আক্রমণের শিকার হন। হাতি কিছুটা সরে গেলে স্থানীয় লোকজন নুর জামানকে উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পাঠান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা জায নুর জামান।
পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. রহিমুল ইসলাম বলেন, “চিকিৎসাধীন অবস্থায় ওই যুবকের মৃত্যু হয়েছে।”
এদিকে, বন্য হাতির আক্রমণে নিহত বাক প্রতিবন্ধী যুবকের পরিবারকে তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে।

পোস্টটি শেয়ার করুনঃ