নাটোর থেকে মোঃ সাহাবুল আলম:
আবুল কালামের সংসদ সদস্য পদ বাতিলের দাবিতে মানববন্ধন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য অ্যাড. আবুল কালাম আজাদের সংসদ সদস্য পদ বাতিলের দাবি জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন। এ সময় নেতাকর্মীরা রাস্তায় দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন।
সোমবার (১ এপ্রিল) সকাল ১০টার দিকে বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি রেল গেট এলাকায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধনে আওয়ামী লীগ নেতারা বলেন, একজন সংসদ সদস্য নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ করেছেন। সেই টাকা তিনি দুর্নীতি করে তুলবেন বলে প্রকাশ্যে ঘোষণা দিয়েছেন। এমন দুর্নীতিবাজ লোক জনপ্রতিনিধি হতে পারে না। এমন এমপির কাছে মানুষ কি আশা করবে। তিনি নির্বাচনী আচরণবিধি এবং শপথগ্রহণ লংঘন করেছেন। আমরা জেলা এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে আহ্বান জানাই এমন দুর্নীতিবাজ সংসদ সদস্যের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে। এবং তার সংসদ সদস্য পদ থেকে তাকে অব্যহিত দেওয়া হোক। আমরা প্রধানমন্ত্রীর কাছে আহ্বান করছি।
চাঁদা না দিলে দোকানঘরে চোরদের হানা, জিম্মি শতাধিক ব্যবসায়ী এ সময় বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য দেন- বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম ঠান্ডা, সহ-সভাপতি শরিফুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মিলন হোসেন, মহিলা আওয়ামী লীগের নেত্রী শাপলা খাতুনসহ বিভিন্ন পর্যায়ে নেতারা।
উল্লেখ্য, গত মঙ্গলবার (২৬ মার্চ) লালপুর উপজেলা প্রশাসনের আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সংসদ সদস্য অ্যাড. আবুল কালাম আজাদ বক্তব্যে বলেন, এইটুক অন্যায় করব, আর করব না। নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা আমি খরচ করেছি, এটা তুলব। এটা আমি তুলব, যেভাবে হোক এটা আমি তুলব। ২৫ লাখ টাকা ব্যাংকে জমা দিয়েছি। ট্যাক্স-ফ্রি গাড়ি কিনেছিলাম ২৭ লাখ টাকা দিয়ে। আমি চাইলে ১ কোটি টাকা দিয়ে কিনতে পারতাম। যেহেতু আমার টাকা নাই, আমি ২৭ লাখ টাকা দিয়ে কিনেছিলাম। এবার আমি কিনব, ওই টাকা দিয়ে কিনব। ওই টাকা, আমি তুলে নেব এবার। সংসদ সদস্যের প্রকাশ্যে এমন বক্তব্যে দেশজুড়ে বেশ আলোচনা-সমালোচনার জন্ম দেয়।

পোস্টটি শেয়ার করুনঃ