উজ্জ্বল কুমার সরকারঃ
নওগাঁর জেলার মহাদেবপুর উপজেলার ১০ নং ভীমপুর ইউনিয়নের ভান্ডারপুর গ্রামের অন্তর্গত ১৭ তম শ্রী শ্রী রাধাগোবিন্দ প্রাঙ্গণে ১৬ প্রহর ব্যাপী পদাবলী কীর্ওন শুরু হয়েছে সার্বিক সহযোগিতা ১০ নং ভীমপুর ইউনিয়নের চেয়ারম্যান শ্রী রাম প্রসাদ ভদ্র, ও (অধম স্বর্গীয় রাম ববু মহাশয়ের বাটিস্থ) পরিচালনায় শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দির কমিটির ও ভান্ডারপুর গ্রামের ভক্ত বৃন্দ।
সভাপতিঃ শ্রীকালী চরণ সরকার, সাধারণ সম্পাদকঃ শ্রী মধু চন্দ্র মৈত্রী, জীবনাবসা সঞ্চালনায় ১৫/১৬/১৭ মার্চ ২০২৪ ইংরেজি রোজ শুক্রবার সন্ধ্যায় ভাগবত গীতা পাঠ মঙ্গল ঘর স্থাপন ও ধর্মালোচনা এবং শুভ অধিবাস শুক্রবার এতে গীতা পাঠ করেন শ্রী রুইদাস সরকার ধর্মীয় বিষয়ে আলোচনা করেন শ্রী প্রফুল্ল চন্দ্র সরকার, শুভ অধিবাস করেন ১৬ ইং মার্চ ২০২৪ ইং ২ রা চৈত্র ১৪৩০ বাংলা আজ শনিবার অরুনোদয় হতে পদাবলী লীলা কীর্তন আরম্ভ হয়।
পদাবলী লীলা রসামৃতপরিবেশনায়ঃ
১/প্রথম দল জয় শ্রীকৃষ্ণ সম্প্রদায়ঃ
কাকলির ভট্টাচার্য্য গাইবান্ধাঃ
২/দ্বিতীয় দল জয় গোপাল সম্প্রদায়ঃ
শ্রী শয়ন কৃষ্ণ দাস বগুড়ায়
৩/তৃতীয় দল কিশোর সম্প্রদায়ঃ
জয়ন্ত মোহন্ত পাটনঘাটা নওগাঁঃ
৪/চতুর্থ দল গৌড় গোবিন্দ সম্প্রদায়ঃ
গৌতম চন্দ্র মান্দা নওগাঁঃ
এই অনুষ্ঠান ১৮ই মার্চ ২০২৪ বাংলা ৪ঠা চৈত্র ১৪৩০ সোমবার কুঞ্জ ভঙ্গ কীর্তন অনতে মধ্যাহ্নে শ্রী শ্রী মন্নহার প্রভুর ভোগ কীর্তন অন্তে মহাপ্রসাদ বিতরণ ১৯ শে মার্চ ২০২৪ ইং, ৫ ই চৈত্র ১৪৩০ বাংলা নগর কীর্তন,দধিমঙ্গল ও মহন্ত বিদায়?
৪৮ নওগাঁ ৩ (মহাদেবপুর বদলগাছি) আসনের সংসদ সদস্য সৌরেন্দ্রনাথ চক্রবর্তী আগামী কাল রবিবার এই অনুষ্ঠান পরিদর্শন করবেন বলে কমিটি সূত্রে জানা যায়। গ্রামের ভক্ত বৃন্দ অমরসঙ্গে কথা হলে উনি বলেন আমাদের হিন্দু সনাতন ধর্মাবলম্বী এই মন্দিরটি আজ থেকে প্রায় ২০- ২৫ বছর পুর্বে প্রতিষ্ঠিত হয়েছে সাবেক এমপি সেলিম উদ্দিন তরফদার প্রথম কলসি মার্কা স্বতন্ত্র পদপ্রার্থী ভোটে আগে এই মন্দিরে এসে ওয়াদাবদ্ধ কথা দিয়েছিলেন আমি কলসি মার্কায় ভোটে জয়ী হতে পারলে এই মন্দিরটি নির্মাণ করে দিব কিন্তু, কলসি মার্কায় ভোটে জয়ীর পর এমপি সেলিম উদ্দিন তরফদার সেই ওয়াদা রাখতে পারেননি তাদেরকে চিনতেই পারেনি ও ভান্ডারপুর গ্রাম আবার কোথায়? মন্দির কমিটি মন খারাপ করে ফিরে আসেন তারপরে সাদ্দাম ভাঙ্গন করে মন্দিরে কাজ করেন আমরা প্রাচীন নিয়ম অনুসারে কীর্তন করিতেছি এতে উপস্থিত ছিলেন ১০ নং ভীমপুর ইউনিয়নের পর পর দ্বীয়বারের বিজয়ী মেম্বার শ্রী দোয়েল চন্দ্র পাল রঞ্জ কৃষ্ণ কির্তন মহা যজ্ঞে উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুনঃ