উজ্জ্বল কুমার সরকার, নওগাঁঃ
নওগাঁসহ সারাদেশ একযোগে
প্রতিবছরের প্রথম দিনে একযোগ সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয়েছে বউ বিতরণ উৎসবের অনুষ্ঠান
সোমবার (১ জানুয়ারি) সকাল ১০ টা থেকে আনুষ্ঠানিকভাবে এই বই বিতরণ উৎসব শুরু হয়। প্রাথমিক ও ষষ্ঠ-সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা প্রথম দিনেই সব বই হাতে পাচ্ছে। তবে আংশিক বই নিয়ে ফিরতে হচ্ছে অষ্টম-নবম শ্রেণিরশিক্ষার্থীদের।এই ধারাবাহিকতায় নওগাঁ জেলার ১১ টি উপজেলার বদলগাছীতে এদিন বেলা ১২ টার দিকে বদলগাছী লাবণ্য প্রভা পাইলট ও কমিউনিটি গালর্স হাইস্কুলে মাধ্যমিক পর্যায়ের বই বিতরণ উৎসবের অনুষ্ঠান শুরু হয়। শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়। এসময় শিক্ষার্থীরা একযোগে নতুন বই হাতে পেয়ে উচ্ছ্বাস প্রকাশকরে।
বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের নতুন বই তুলেদেন বদলগাছী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তৃপ্তি কণা মন্ডল।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আলম।সভাপতিত্ব করেন বদলগাছী লাবণ্য প্রভা পাইলট ও কমিউনিটি গালর্স হাইস্কুলের সভাপতি শহিদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম।স্কুলের ৬ষ্ট শ্রেণির শিক্ষার্থী নুশরাত,মাশরুফা ও রাবেয়া জানায়, নতুন বছরের নতুন বই নিতে স্কুলে আসার জন্য তাঁরা খুব ভোরে ঘুম থেকে উঠেছে। মায়ের সঙ্গে এসে বই পেয়েছে। বাসায় গিয়ে সবার আগে বাংলা ও ইংরেজি বইয়ের পড়াগুলো পড়বো।
৭ম শ্রেণির ছাত্রী সুমাইয়া, প্রার্থনা বর্মণ ও নাফি বলেন, নতুন বই পেয়েই আমরা ব্যাগে ঢুকিয়ে রেখেছে। বাইরে রাখলে বই ময়লা হয়ে যাবে। তাঁরা নতুন বই হাতে পেয়ে আনন্দে আত্মহারা হয়েছে।এর আগে সকাল সাড়ে ১০ টার দিকে বদলগাছী সরকারি মডেল পাইলট হাইস্কুল ও সাড়ে ১১ টায় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মন্ডল।এদিকে, উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানেই বই উৎসবের আয়োজন করা হয়েছে। স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে উৎসবমুখর পরিবেশে বই বিতরণ চলছে। বই বিতরণের কার্যক্রম চলবে বিকেল পর্যন্ত জেলার মহাদেবপুর উপজেলার বাগধানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও চৌমাশিয়া আদর্শ শিক্ষানিকেত কেজি স্কুলে বই বিতরণ উৎসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে আজ।

পোস্টটি শেয়ার করুনঃ