উজ্জ্বল কুমার সরকার, নওগাঁঃ
বৃহস্পতিবার বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের উপপরিচালক ও বিজ্ঞ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ সোহেল রানা এর নেতৃত্বে নওগাঁ জেলায় “পঞ্চ হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট” এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযানকালে রেস্টুরেন্টটির পরিবেশ অসন্তোষজনকরুপে প্রমাণিত হয়। খাদ্যদ্রব্য অস্বাস্থ্যকর অবস্থায় সংরক্ষণ করতে দেখা যায়। একই ফ্রিজে কাঁচা ও রান্না করা খাবার একত্রে রাখতে দেখা যায়। লেবেল বিহীন প্রচুর খাদ্য পন্য মজুদ করতে দেখা যায়। এ সকল অপরাধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।অভিযান পরিচালনা কালে “পঞ্চ হোটেল ও রেস্টুরেন্ট ” কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুদ ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষন ও ভোক্তাদের স্বাস্থ্য ঝুঁকি এড়াতে সুনির্দিষ্ট নির্দেশনা দেয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার প্রদান করা হয়।
অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের জেলা নিরাপদ খাদ্য অফিসার জনাব চিন্ময় প্রামানিক, সদর উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ আব্দুল মতিন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অন্যান্য সাপোর্ট স্টাফ এবং সদর উপজেলা পুলিশ সদস্যবৃন্দের একটি চৌকস টিম উপস্থিত ছিলেন।

পোস্টটি শেয়ার করুনঃ