মিজানুর রহমান মিলন,
বগুড়া জেলা প্রতিনিধি :
বগুড়ার ধুনট প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক রাজশাহী সংবাদের ধুনট প্রতিনিধি রেজাউল হক মিন্টু (৬৯) বিষপানে আত্মহত্যা করেছেন। তিনি উপজেলার মথুরাপুর ইউনিয়নের পীরহাটি গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ মল্লিকের ছেলে।
বুধবার (১০ জানুয়ারি) বিকেল ৪টার দিকে পীরহাটি গ্রামে নবনির্মিত বীর নিবাসে রেজাউল হক মিন্টুর মৃতদেহ পড়ে থাকতে দেখে থানায় খবর দেন তার স্বজনেরা। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানোর ব্যবস্থা করেন।

থানা পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, রেজাউল হক মিন্টু দীর্ঘদিন ধরে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় কলাম লেখক ছিলেন। তিনি রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক রাজশাহী সংবাদের ধুনট উপজেলা প্রতিনিধির দায়িত্ব পালন করেন। চার সদস্যের পরিবার নিয়ে তিনি মথুরাপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের স্টাফ কোয়ার্টারে বসবাস করতেন।
অভাব-অনটনের সংসারের ব্যয়ভার বহন করতে গিয়ে তিনি ঋণের দায়ে মানসিকভাবে বিপর্যন্ত হয়ে পড়েন। এ অবস্থায় গত মঙ্গলবার দুপুরের দিকে তিনি মথুরাপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রের স্টাফ কোয়ার্টার থেকে মথুরাপুর বাজারের উদ্দেশে বের হন। রাতে আর তিনি বাসায় ফিরে আসেননি। রাতের কোন এক সময় তিনি বিষপান করেন।
বুধবার (১০ জানুয়ারি) বিকেলের দিকে ওই স্টাফ কোয়ার্টারের ৫শ’ মিটার দূরে পীরহাটি গ্রামে তার বাবার নামে নির্মিত বীর নিবাসে তার মৃতদেহ পড়ে ছিল। সরকারি অর্থায়নে বাবার নামে নবনির্মিত ওই বীর নিবাসে রেজাউল হক মিন্টুসহ তার পরিবারে সদস্যরা বসবাস শুরু করেননি। এ কারণে বাসাটি ফাঁকা ছিল।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈকত হাসান জানান, এ বিষয়ে থানায় একটি ইউডি মামলা রেকর্ড করা হয়েছে। আইনী প্রক্রিয়া শেষে মৃতদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

পোস্টটি শেয়ার করুনঃ