ডেস্ক নিউজ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পাঠক, শুভাকাঙ্ক্ষী, শুভানুধ্যায়ী, সম্মানিত ফেসবুক বন্ধু, সহকর্মী সাংবাদিক ভাই-বোন ও তাদের পরিবারসহ দেশ ও বিদেশের সকলকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন জাতীয় চাঁদ পর্যবেক্ষণ পরিষদ বাংলাদেশ এর নাযিমে ইশাআত প্রচার সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির রাজশাহী বিভাগীয় ধর্ম বিষয়ক সম্পাদক, আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক কল্যাণ সংস্থার কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক, দৈনিক পূর্ব বঙ্গ এর সহকারী সম্পাদক, সাপ্তাহিক বহমান বাংলা এর যুগ্ম বার্তা সম্পাদক, শীর্ষ খবর এর স্টাফ রিপোর্টার, ঢাকার টাইম পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার, এবং বিভিন্ন প্রিন্ট অনলাইন পত্রিকার বার্তা সম্পাদক ও এডিটর, যৌথ কাব্য গ্রন্থ দ্বীনের আলোয় আলোকিত জীবন এবং সবুজ মায়াবী হাসি এর লেখক, কবি সাহিত্যেক এবং সাংবাদিক ক্বারী মাওলানা মুফতী হারুনুর রশিদ হাবিবুল্লাহ্।

তিনি বলেন কোরবানির মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আযহা আমাদের দ্বারে সমাগত। মুসলমানদের নিকট ঈদুল আযহা শুধু আনন্দের দিনই নয় পরস্পর সৌহার্দ্যপূর্ণ ও ভ্রাতিত্ববন্ধন আনয়ন করে।
ঈদে মানুষ সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের নিকটবর্তী হয় এবং ঈদগাহে গিয়ে নামাজ আদায় শেষে হিংসা অহংকার ভুলে কুলাকুলি করে আত্মতৃপ্তি পায়। সামাজিক ঐক্যের বন্ধন শক্তিশালি করে।
মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা।

মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগ ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয়। তাঁরই নিদর্শন স্বরুপ আমরা প্রতি বছর আল্লাহ তায়ালার সন্তুুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানী করি।

এই উৎসবের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কুরবানিকৃত পশুর মাংস আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দেন এবং সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করেন। পবিত্র ঈদুল আযহার প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক-এই কামনা করছি।

তাই ইসলামের শ্বাসত শিক্ষায় ধনী-গরিব সবাই ভেদাভেদ ভুলে দেশকে আরো এগিয়ে নেওয়ার প্রত্যয় ব্যক্ত করছি। পবিত্র ঈদুল আযহা খুশির দিনে দেশ ও মানুষের ভাগ্য উন্নয়নে ইতিবাচক রাজনীতির পক্ষে শপথ নিতে সকলের প্রতি আহবান জানাচ্ছি। আসুন দেশের সুবিধা বঞ্চিত এবং হতদরিদ্রদের প্রতি সহনশীল হই। ঈদুল আযহার শিক্ষা থেকে আমাদের অঙ্গীকার হোক সকল হিংসা, বিদ্বেষ ও হানাহানি থেকে মুক্ত হয়ে ন্যায়, সাম্য, ঐক্য, ভ্রাতৃত্ব, সহানুভূতি, মানবতা ও মহামিলনের এক ঐক্যবদ্ধ ও ভালোবাসাপূর্ণ সমাজ এবং দেশ গঠনের জন্য একযোগে কাজ করি।

জনপ্রিয় এই মহা মানব সবাইকে উদ্দেশ্য করে আরো বলেন, আমরা যে যেখানেই থাকি না কেন ঘনিষ্ঠজন, নিকটজনসহ সবাই ঈদের আনন্দ ভাগ করে নেব। পবিত্র ঈদুল আযহার দিনে বাংলাদেশের প্রতিটি গৃহে প্রবাহিত হোক শান্তির অমীয় ধারা। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশ ও সারাবিশ্বের মুসলমানসহ অন্যান্য ধর্মাবলম্বীদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক। সারাবিশ্বের মুসলিমসহ সকল ধর্মাবলম্বীদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করছি এবং
আল্লাহর কাছে দোয়া করছি তিনি আমাদের সবাইকে সুন্দর পরিবেশে ঈদুল আয্হা পালন করার তাওফিক দান করুন। আমিন।
ঈদ মোবারক।।

পোস্টটি শেয়ার করুনঃ