মোছাঃ শারমিন আক্তার বগুড়া জেলা বিশেষ প্রতিনিধি,,
বগুড়া জেলার আদমদিঘী উপজেলার ১ নং ছাতিয়ানগ্রাম ইউনিয়নের ২ নং ওর্য়াডের নিমাইদিঘী ( দিঘীর পাড়ে) আদমদিঘী উপজেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর ও তথ্য সেবা কেন্দ্র আদমদিঘী বগুড়া,আয়োজনে (আজ ১৩ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০ টায় )
ওঠান বৈঠকের আলোচনা সভা অনুষ্টিত হয়।
এ ওঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদমদিঘী উপজেলা নির্বাহী অফিসার জনাব টুকটুক তালুকদার।
এছাড়াও বক্তব্য রাখেন, আদমদিঘী উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা শ্রী বরুণ কুমার, বাংলাদেশ আওয়ামী লীগ আদমদিঘী উপজেলা শাখার সহ-সভাপতি ও ছাতিয়ানগ্রাম ইউ পি চেয়ারম্যান আব্দুল হক (আবু)।

উপজেলা নির্বাহী অফিসার জনাব টুকটুক তালুকদার বলেন,
বতর্মান সরকার ডিজিটাল সেবা দিচ্ছে এখন এই সেবা জনগণের দাড় গোড়ায়।
আপনারা ডিজিটাল সেবার জন্য ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে ও উপজেলা সেবা কেন্দ্রে সহজেই পেতে পারেন। ডিজিটাল বাংলাদেশের গড়ার লক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন, সুবিধা বঞ্চিত নারীদের দৈনন্দিন সমস্যা সমাধানে কাজ করে যাচ্ছে। তিনি মা বোনদের উপস্থিতি দেখে সন্তুষ্ট প্রকাশ করেন এবং নাটোরের বিখ্যাত রানী ভবানীর জন্ম স্হান ছাতিয়ানগ্রামের ইতিহাসের কথা স্বরন করেন ও ধন্যবাদ জানান।
আরো বলেন, আমি এই উপজেলায় প্রথম যোগদান করেছি আমার এই এলাকা নতুন, আপনাদের মাঝে উপস্থিত হতে পেরে খুবই ভালো লাগছে।

এছাড়া ইউ পি চেয়ারম্যান আব্দুল হক আবু বলেন, সরকার উন্নয়নে বদ্ধপরিকর, আপনারা তথ্য আপা মাধ্যমে বিভিন্ন পরিক্ষা ফলাফল, জরুরী আবেদন, ভর্তি ফরম, ইমেইল, ম‍্যাসেন্জার,সাহায‍্য যোগাযোগ,কৃষি, শিক্ষা, ব‍্যবসা, ইত্যাদি ও ডায়াবেটিস পরীক্ষা, তাপমাত্রা, ওজন মাপা, গ্রামীণ নারীদের উৎপাদিত, রক্ত চাপ ইত্যাদি সেবা সরকার দিচ্ছে আপনারা তা সহজেই এই সেবা গ্রহন করতে পারেন। এছাড়াও আপনারা সরকারি তথ্য সেবা পেতে ৩৩৩, জরুরি সেবা জন্য ৯৯৯ , নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ১০৯ এবং জাতীয় আইনগত সহায়তা জন্য ১৬৪৩০ নং ফোন দিয়ে যে কোন সময়ে সেবা গ্রহণ করতে পারেন। এছাড়াও ডোর টু ডোর পদ্ধতিতে এবং ওঠান বৈঠকের মাধ্যমে তথ্য সেবা প্রদান করছে সরকার।

এ ওঠান বৈঠকে আরও উপস্থিত ছিলেন
উপজেলা তথ্য ও সেবা কেন্দ্রের মোছাঃ মনজিলা আকতার লিজা, ইউ পি সদস্য আনোয়ার হোসেন জীবন, ইউ পি মহিলা সদস‍্যা সবিতা বেগম, জাকিয়া খাতুন, ফেন্সী আকতার, ইউনিয়ন আঃ লীগের সভাপতি আলহাজ্ব শেখ জালাল উদ্দিন, প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক সহ মহিলা গন এবং নিমাইদিঘী গ্রামের বেশ গন‍্যমান‍্য বাক্তিবর্গগন প্রমুখ।
উক্ত অনুষ্ঠান শেষে জনাব টুকটুক তালুকদার উপস্থিতিদের মাঝে দুপুরের আপ‍্যায়ন বিতরণ করেন।

পোস্টটি শেয়ার করুনঃ