মোঃ সোলায়মান হাওলাদার,বরিশাল বিভাগীয় প্রতিনিধিঃ
শীতের বার্তা নিয়ে অগ্রহায়ন চলে এসেছে। শীত মানেই পিঠা খাওয়ার উৎসব। বাংলার ঐতিহ্য ও সংস্কৃতির সাথে সেতু বন্ধন ধরে রাখতে সামাজিক সংগঠন ইয়ুথ অ্যাকশন সোসাইটি-ইয়াস এর ৩য় বর্ষপূর্তি উপলক্ষে এসডিজি’র অবিষ্ট ২ উল্লেখিত খাদ্য বিষয়ে কাজের অংশ হিসেবে ঝালকাঠি সিটি পার্ক চত্বরে শুক্রবার (২ ডিসেম্বর) শিশুদের নিয়ে শীতের পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ইসরাত জাহান সোনালী, ছবির হোসেন, সংগঠনের সভাপতি শাকিল হাওলাদার রনি, সংগঠনের সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম রাব্বি, সহ-সভাপতি আবির হোসেন, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন রানা, সদস্য মশিউর, সেতু, রোহান, হাবিবা, তাইফা, বহ্নি, তাসিন, সাব্বীর, রিমন, রাহাত, শাহনাজ সহ সংগঠনের অন্যান্য সদস্যরা।
শীতের পিঠা উৎসব অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা ইসরাত জাহান সোনালী তার বক্তব্যে বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্ম কে ফাস্ট ফুড, জাংক ফুড থেকে কিছু টা হলেও একটু সরিয়ে নিয়ে পিঠা পুলির সাথে পরিচিত করিয়ে দিতেই এমন আয়োজন।
সংগঠনের উপদেষ্টা ছবির হোসেন তার বক্তব্যে বলেন, আমরা নতুন প্রজন্মকে পিঠার সাথে পরিচয় করিয়ে দিয়েছি। তাদের হরেক পিঠা ও পিঠার নাম জানিয়ে দিয়েছি।
উল্লেখ্যঃ ইয়ুথ অ্যাকশন সোসাইটি-ইয়াস এর সদস্যরা ও অভিভাবকরা নানান স্বাদের চিতই, ভাপা, পুয়া, ভরা, কাটা, নকশি পিঠা তৈরী করে এই উৎসবে সহযোগিতা করেছে।

পোস্টটি শেয়ার করুনঃ