স্বপন কুমার রায়, খুলনা ব্যুরো প্রধান:
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী আজ। সারা দেশে দিনটি জাতীয় শিশু দিবস হিসাবে উদযাপিত হচ্ছে।স্বাধীন বাংলাদেশের স্হপতি বাঙালি জাতিরঅবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।দিবসটি উদযাপন উপলক্ষে দেশের সব সরকারি আধা-সরকারি স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান সহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশন সমূহ জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। এলক্ষে দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
আজ ১৭ মার্চ রবিবার সকাল ১০ টারদিকে উপজেলা নির্বাহী অফিসার জয়দেব চক্রবর্তীর নেতৃত্বে প্রশাসনের পক্ষ থেকে উপজেলা বীর মুক্তি যোদ্ধা ভবন চত্তরে থাকা জাতির জনকের প্রতিকৃতি তে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় শ্রদ্ধা নিবদেন করেন চালনা পৌরসভা, দাকোপ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, অন্যান্য সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এরপর উপজেলা নির্বাহী অফিসার জয়দেব চক্রবর্তীর সভাপতিত্বে মুক্তিযোদ্ধা ভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে বক্তৃতা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুূমি) পাপিয়া সুলতানা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেখ আবুল হোসেন,দাকোপ থানা পুলিশের অফিসার ইনচার্জ মোহম্মাদ আব্দুল হক,
চালনা পৌরসভার মেয়র সনত কুমার বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান গৌরপদ বাছাড়, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ সুদীপ বালা, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ বঙ্কিম হালদার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পরিতোষ আউলিয়া, প্রাথমিক শিক্ষা অফিসার সুমন্ত পোদ্দার, সমাজসেবা কর্মকর্তা প্রজিত রায়, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আঃ কাদের, আইসিটি কর্মকর্তা সমীর বিশ্বাস, সমবায় কর্মকর্তা মিজানুর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম, দাকোপ প্রেসক্লাবের সভাপতি গোবিন্দ বিশ্বাস, ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডল, বীর মুক্তিযোদ্ধা আঃ ওয়াহেদ গাজী প্রমুখ। সভা পরিচালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুরাইয়া সিদ্দিকা।

পোস্টটি শেয়ার করুনঃ