ইনছান আলী, স্টাফ রিপোর্টার:
ঝিনাইদহের কোটচাঁদপুরে শিশুনিলয় ফাউন্ডেশনের উদ্যোগে প্রবীণ জনগোষ্ঠীর দের মাঝে শীতবস্ত্র বিতরণ, মতবিনিময় সভা ও স্বাস্থ্য সেবা কেন্দ্রের ভিত্তি প্রস্তর উদ্বোধন হয়েছে।রবিবার সকালে ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন, এমআরএ এক্সিউটিভ ভাইস চেয়ারম্যান মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি মোঃ সফিউল্লাহ। এসময় এলাঙ্গী ইউনিয়ন পরিষদ চত্তরে ফাউন্ডেশনের প্রবীণ জনগোষ্ঠীদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ফাউন্ডেশনের চেয়ারম্যান সুলতান আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এক্সিউটিভ ভাইস চেয়ারম্যান মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি সফিউল্লাহ ঢাকা।
ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাছিমা বেগমের এর স্বাগত বক্তব্যর মধ্যে দিয়ে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন,মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি নির্বাহী পরিচালক মাজেদুল হক, পরিচালক নুরে আলম মেহেদী, আর্স বাংলাদেশের নির্বাহী পরিচালক শামছুল আলম,কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারি সার্জন ডাঃ রাফসান রহমান,ফাউন্ডেশন কার্যনির্বাহী সদস্য মোয়াজ্জেম হোসেন চৌধুরী, প্রবীণ কমিটির সভাপতি ইমান আলী।
প্রধান অতিথি ফসিউল্লাহ তার বক্তব্য বলেন, শিশুনিলয় ফাউন্ডেশন শুধু শিশুদের নিয়েই না তারা শিশু, কিশোর-কিশোরী, যুবক-যুবতী, প্রবিণ দের নিয়ে কাজ করে চলেছে। তারা বিভিন্ন সময়ে সামাজিক উন্নমূলক কাজ করে চলেছে। আমি আজকে যে স্বাস্থ্য সেবা কেন্দ্রের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলাম এটা থেকে শুধু এলাঙ্গী না পুরো এলাকার মানুষ যেন এখান থেকে স্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারে সেটার জন্য আশাবাদী। এছাড়াও তিনি সাধারণ মানুষকে স্বাস্থ্য সচেতনতার জন্য বিভিন্ন পরামর্সামূলক বক্তব্য তুলে ধরেন।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান,সমাজসেবা কর্মকর্তা জহুরুল ইসলাস, মহিলা বিষয়ক কর্মকর্তা শীলা বেগম।এসময় আরো উপস্থিত ছিলেন,এরিয়া ম্যানেজার সবুজ হোসেন,এলাঙ্গী শিশুনিলয় ফাউন্ডেশনের সমন্বয় কারী বজলুর রশীদ, সমাজ উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান, স্বাস্থ্য কর্মকর্তা ডা.মোতালেব হোসেন,স্বাস্থ্য কর্মকর্তা ডা.ইউনুস আলী, শিক্ষা সুপারভাইজার কবির হোসেন, এলাঙ্গী হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক বশির উদ্দিন এছাড়াও এলাঙ্গী ইউনিয়ন পরিষদের ১২ জন সদস্য, ইউনিয়ন প্রবীণ কমিটি এবং ওয়ার্ড কমিটির সদস্যবৃন্দসহ ফাউন্ডেশনের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।
এ সময় কিছু সাধারণ মানুষের সাথে কথা বল্লে তারা বলেন, শিশুনিলয় ফাউন্ডেশন আমাদের সুখে দুখে পাশে থাকে। করোনার সময় আমাদের হ্যান্ড স্যানিটাইজার, মাক্স ,বয়স্ক ভাতা, হুইলচেয়ার, শীতের সময় কম্বল দিয়েছে। এছাড়াও আমাদের প্রতিবন্ধী কার্ড করে দিয়েছে, আমাদের ছেলে মেয়েদের বিভিন্ন উদ্যোক্তা হওয়ার জন্য প্রশিক্ষণ করিয়ে যাচ্ছে আমরা এতে অনেক উপকার পাচ্ছি। শেষে ৫১ জন শীতার্ত দের হাতে শীতবস্ত্র চাদর তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

পোস্টটি শেয়ার করুনঃ