কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলা পরিষদের উন্নয়ন তহবিলের অর্থ দ্বারা বিগত চার বছরে গৃহীত উন্নয়নমূলক কাজ বিষয়ক অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের সভাকক্ষে এ উন্নয়ন মূলক কাজ বিষয়ক অবহিত করণ সভায় সভাপতিত্ব করেন কালিয়াকৈর উপজেলা নিবার্হী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা জায়েদা নাসরিন।
এই উন্নয়ন মূলক কাজের মধ্যে সভায় তুলে ধরেন স্বাস্থ্য খাতে – উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করা, ডিজিটাল এক্সরে মেশিন ও আল্ট্রাসনোগ্রাম মেশিন সরবরাহ করা হয়েছে,কমিউনিটি ক্লিনিকের সংযোগ সড়ক নির্মান করা হয়েছে, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ইন্টারকটিভ স্মার্ট বোর্ড সরবরাহ করা হয়েছে, বিভিন্ন প্রতিষ্ঠানে শহীদ মিনার নির্মান করা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানে বাউন্ডারী ওয়াল নির্মান করা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানে অভিভাবক ছাউনি নির্মান করা, ক্রিড়া সামগ্রী ফুটবল, বলিবল, ক্রিকেট সামগ্রী বিতরন করা। কৃষি খাতে বিভিন্ন ইউনিয়নের কৃষি সেচ ড্রেণ নির্মান করা হয়। পল্লী উন্নয়ন ও আর্থ সামাজিক খাত দুস্থ্য মহিলাদের মাঝে ৫০ টি সেলাই মেশিন বিতরন করা হয়, প্রতি বন্ধিদের মাঝে ২৫ টি হুইল চেয়ার বিতরন করা হয়েছে, যোগাযোগ ও ভৌত অব কাঠামো – উপজেলায় বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে তাদের নামে ১৪( টি রাস্তায় নাম ফলক তৈরি করা হয়,প্রান্তিক যোগাযোগ স্থাপন করার জন্য ছোট বড় ৩৬০ টি রাস্তার উন্নয়ন কাজ করা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূড়াল ও মুক্তি যুদ্ধ বিষয়ক টেরাকোটা স্থাপন করা হয়। ২০২০ হতে২০২৩ এই চার বছরে গৃহীত স্কীমের সংখ্যা মোট ২৮৯ টি যার বরাদ্দকৃত অর্থ মোট ৭১,১৯,৮৫,০৮৫.০০ যার ব্যয়িত অর্থ মোট ৪৫,৫২,৩৩,৫৯৩,৫৫।
আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী বিপ্লব পাল, পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুস সাওার, সমাজ সেবা অফিসার মিজানুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কমকর্তা সারোয়ার আলম, উপজেলা মুক্তি যুদ্ধের কমান্ডার শাহাবুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আবদুল রশীদ, উপস্থিত ছিলেন বোয়ালী ইউনিয়নের চেয়ারম্যান আফজাল হোসেন, চাপাইর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুজ্জান সেতু। উপস্থিত ছিলেন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক ও আওয়ামী লীগের বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ

পোস্টটি শেয়ার করুনঃ