নিজস্ব প্রতিনিধি:
২০২৩/২৪৮(গ)উপজেলা নির্বাহী অফিসার কালিয়াকৈর, গাজীপুর। অভিযোগের বিষয়ে সরেজমিনে এলাকাবাসীর মাধ্যমে জানা যায়। ০৫.৪১.300২.০০০.০২২.০০.২০-১০২) (সং) নং স্মারকাদেশ।উপর্যুক্ত বিষয় ও সূত্রো স্মারকের নির্দেশ মোতাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের নিকট জানিয়েছেন যে, অনুভূমি অফিসের আওতাধীন “গোয়ালবাখান” মৌজাস্থিত এসএ ২৪৭ খতিয়ানের এসএ ৪০৯ নং দাগে ০.০৫ একর ওয়াকফকৃত ভূমির দখলবুঝিয়া পাওয়ার জন্য আবেদন করেছেন জনাব মোঃ জুয়েল হোসেন গং, পিতা- মৃত সামছুল হক, গ্রাম- গোয়ালবাথান,থানা- কালিয়াকৈর, জেলা- গাজীপুর।
মালিকানা বিবরনঃকাগজপত্র পর্যালোচনা করিয়া দেখেছেন যে, বিবাদী পক্ষ মোহাম্মদ আলী ওরফে চাঁন মিঞা বিগত ০৬/০২/১৯৮৫খ্রিঃ তারিখে ৮৬৮ নং ওয়াকফা নামা দলিল মূলে ০.০৫ একর ভূমি আলী নগর মোসলেম মিশন এতিমখানা এর নামে হস্তান্তর করেন।

সরজমিনে প্রকৃত অবস্থা ও অভিযোগকৃত ভূমিতে গত ০৩/০৩/২৪ ইং খ্রিঃ তারিখে সরজমিনে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মাধ্যমে যানা যায়। সরজমিনে এলাকার গণ্যমাণ্য ব্যক্তিগণ বলেন অভিযোগকারি উপজেলা নির্বাহী কর্মকর্তা এর নিকট অভিযোগ করেছিলেন যে ভূমি দলিল মূলে ওয়াকফা করিয়া দেয়ার পরেও দাবিকৃত ভূমিতে মোহাম্মদ আলী চান মিয়া ঘরবাড়ী নির্মান করিয়া ভোগ দখলকরিয়া আসিতেছেন। এলাকার বাসি ওয়াকফাকৃত ভূমিতে এতিমখানা নির্মান করিতে চাওয়ায় কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা কে ১ নং বিবাদী করে দেওয়ানী মামলা করেছেন মোহাম্মদ আলী চান মিয়া, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের মানহানি করছেন ।মোহাম্মদ আলী চান মিয়া ০.০৫ একর সম্পত্তি দলিল মূলে ওয়াক্ফ করিয়া দিয়াছেন বলিয়া শিকার করেন এবং তিনি আরোজানান নিজ উদ্দ্যোগে ওয়াকফকৃত ০.০৫ একর এর সাথে ০.০৬ একর মোট ০.১১ একর ভূমির উপর তিনি এতিমখানানির্মান করিবেন। এলাকাবাসি জানান এলাকাবাসি নিজ উদ্দ্যেগে এতিমখানা নির্মান করিয়া ও কমিটি গঠন করিয়া কমিটিরমাধ্যমে এতিমখানা পরিচালনা করিবেন। সরকারের সদয় অবগতি ও প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে অত্র প্রতিবেদন প্রেরণ করা হলো।

পোস্টটি শেয়ার করুনঃ