বান্দরবান আলীকদম উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এক যুগ পর হওয়া এ সম্মেলনে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক পেল উপজেলা স্বেচ্ছাসেবক লীগ। নতুন নেতৃত্ব পেয়ে উপজেলা স্বেচ্ছাসেবকলীগে উৎসবমুখর পরিবেশ বিরাজ করেছে। নেতাকর্মীদের মুখে ছিল উৎসবের আমেজ।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবি ও উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সাদেক হোসেন চৌধুরী।

সভাপতি উইলিয়াম মার্মা ও সাধারণ সম্পাদক জমির উদ্দিনের নাম ঘোষণা করেন জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি। উইলিয়াম মার্মা বিগত কমিটির সহসভাপতি ও জমির উদ্দিন বিএনপির আমলে ছাত্রলীগের উপজেলার নেতা ছিল। তার বাবা একজন মুক্তিযোদ্ধা ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শুভরঞ্জন বড়ুয়ার সভাপতিত্বে বান্দরবান জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া, বান্দরবান স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি কমলময় তঞ্চঙ্গ্যা, সাধারণ সম্পাদক সিংথোয়াই অং, উপজেলা

আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন,সাবেক আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিঅন,সহসভাপতি কামরুল হাসান টিপু,সমরঞ্জন বড়ুয়া,ক্রাতপুং ম্রো,সাধারণ সম্পাদক দুংড়িমং মার্মা,যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন, জেলা আওয়ামীলীগের সদস্য ইনুছা মার্মা,অংশোথোয়াই মার্মা,জেলা স্বেচ্ছাসেবকলীগের,যুগ্ম সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন,সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন চৌধুরী বাবর,উপজেলা আওয়ামী লীগের সাংগঠিক সম্পাদক ফেরদৌস রহমান,ফোগ্য মার্মা,সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব সজীব কালামসহ জেলা, উপজেলা,ইউনিয়ন ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে সভাপতি উইলিয়াম মার্মা ও সাধারণ সম্পাদক জমির উদ্দিনের নাম ঘোষণা করেন। উইলিয়াম মার্মা বিগত কমিটির সহসভাপতি ও জমির উদ্দিন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের ছেলে।

প্রধান উদ্ধোধকের বক্তব্যে সাদেক হোসেন চৌধুরী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমাদের নেতা বীর বাহাদুর উশৈসিংকে বিজয়ী করতে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। প্রতিটা নেতাকর্মী বীর বাহাদুরের একেকটি হাত। এই হাতগুলো একসাথে কাজ করলে বীর বাহাদুরের বিজয় কেউ আটকাতে পারবে না। বীর বাহাদুর পাহাড়ের ব্যাপক উন্নয়নের কাজ করছে। শিক্ষা, বিদ্যুৎ, যোগাযোগের যে পরিবর্তন তা কল্পনার বাইরে। বান্দরবান এখন স্বপ্নের নগরী এটি বীর বাহাদুরের কারণে সম্ভব হয়েছে।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে কোন ভাবেই জামায়াত বা বিএনপি সম্পৃক্ততা আছে এমন কাউকে পূর্ণাঙ্গ কমিটিতে স্থান না দিতে কঠোর নির্দেশ দেন সাদেক হোসেন চৌধুরী।

পোস্টটি শেয়ার করুনঃ