এম আর সজিব, সুনামগঞ্জ থেকে:
১৯ রমজান-১৪৪৫ হিজরী, ৩০ মার্চ-২০২৪ ঈসায়ী, শনিবার, সুনামগঞ্জের ঐতিহ্যবাহী কাঠইর ইউনিয়নের আলেম-ওলামা অধ্যুষিত জনপদ ‘তরুণ প্রজন্ম উলুতুলু’র উদ্যোগে ও প্রবাসীদের সহযোগীতায় গণইফতার সুন্দরভাবে সুসম্পন্ন হয়েছে।
তরুণ প্রজন্ম প্রধান হাফিজ মাওলানা সুহাইল আহমদ ইয়াহ্ইয়া’র সভাপতিত্বে, প্রজন্ম সমন্বয়ক শাহজাহান আহমদ ও মাওলানা গিয়াস নূরের যৌথ পরিচালনায় গণইফতারে পবিত্র কালামুল্লাহ শরীফ থেকে তিলাওয়াত করেন, হাফিজ হাম্মাদ আহমদ।
অনুষ্ঠিত মাহফিলে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তন্মধ্যে সংক্ষিপ্ত অনুভূতি পেশ করেন, আর-রাহীম ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফিজ মাহমুদুল হাসান, কাঠইর ইউনিয়নের বারবার নির্বাচিত খেজুর গাছের চেয়ারম্যান মুফতি শামসুল ইসলাম, চুয়াপুর গ্রামের জনাব ফারুক মেনর, ৪নং ওয়ার্ড মেম্বার মাওলানা আব্দুল মুক্তাদির, উলুতুলু নতুনপাড়া জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুর রাজ্জাক, ঘোলেরগাঁও গ্রামের জনাব শাহ আলম দেলোয়ার, উলুতুলু গ্রামের জনাব জাহির উদ্দীন, ৫নং ওয়ার্ড মেম্বার জনাব আব্দুল ওয়াদুদ, সাবেক মেম্বার জনাব শাহ আলম প্রমূখ।
এছাড়াও উপস্থিত ছিলেন, উলুতুলু জামে মসজিদের মুতাওয়াল্লী আব্দুস সালাম, লন্ডন প্রবাসী তাজুল ইসলাম,আমিরুল ইসলাম, হাফিজ মাওলানা শায়খুল ইসলাম, কামরুল ইসলাম, ডা. শহীদ মিয়া, তাহির মিয়া, বাবুল মিয়া, কমরুদ্দীন, আব্দুল ওয়াদুদ মাল, ডা. ইমাম হোসেন, রাজু আহমদসহ তরুণ প্রজন্মের সকল সদস্য ও এলাকার প্রায় চার শতাধিক রোযাদারবৃন্দ। সর্বশেষ এলাকার সকল জিন্দা-মুর্দা ও প্রবাসীদের জন্য বিশেষ মুনাজাত পরিচালনা করেন, উলুতুলু জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জাহিদুল হক।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের জানামতে এমন ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান অত্র এলাকায় এই প্রথম। অন্যদের জন্য উলুতুলু রোল মডেল হয়ে থাকবে। বক্তারা আরো বলেন, আমরা চাই তরুণ প্রজন্ম এরকম মহৎ কাজের সাথে লেগে থাকুক। ইনশাআল্লাহ ভবিষ্যতে আমরাও তোমাদের সাথে শরীক থাকার চেষ্টা করবো।
সভাপতির বক্তব্যে প্রজন্ম প্রধান সুহাইল আহমদ ইয়াহ্ইয়া বলেন, তরুণ প্রজন্মের আহবানে বিভিন্ন এলাকা থেকে যারা কষ্ট করে এসে শরীক হয়েছেন আপনাদের সবাইকে আন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ জানাচ্ছি। সাথে সাথে আমাদের পথচলা যেন আরো সুদৃঢ় ও মজবুত হয় এবং ভবিষ্যতে যেন আমাদের কাজের পরিধি আরো বিস্তৃত করতে পারি আপনাদের নিকট বিশেষ সহযোগীতা, পরামর্শ ও দু’আ চাই।
তিনি আরো বলেন, আজকের এই গণইফতার সফল করতে প্রবাস থেকে যারা মাথার ঘাম পায়ে ফেলে আমাদেরকে সহযোগীতা করেছেন, মহান আল্লাহ তা’আলা যেন প্রত্যেকের দানকে কবুল করত: নাজাতের জরিআ বানান।

পোস্টটি শেয়ার করুনঃ