এম আর সজিব, সুনামগঞ্জ:
সৃজনশীল আলেমদের স্বনির্ভরতা ও আর্থ সামাজিক উন্নয়নের শ্লোগান নিয়ে আত্মপ্রকাশ করেছে উলামা সোসাইটি সুনামগঞ্জ নামে একটি বহুমুখী সামাজিক প্লাটফর্ম। গতকাল বিজয় দিবস উপলক্ষে (১৬ডিসেম্বর) শনিবার রাত ১১টায় দেশ বিদেশে অবস্থানরত একঝাঁক সৃজনশীল তরুণ আলেমদের ভার্চ্যুয়াল বৈঠকের মাধ্যমে প্রতিষ্ঠানটির ১৫সদস্য বিশিষ্ট স্থায়ী কমিটি অনুমোদন করা হয়।সর্বসম্মতি ক্রমে আমেরিকা প্রবাসী মাওলানা হাম্মাদ আহমদ গাজিনগরীকে চেয়ারম্যান, সৌদি প্রবাসী মাওলানা আলীনূরকে কো অর্ডিনেটর ও সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরীকে সেক্রেটারি জেনারেল করে ১৫সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

মাওলানা হাম্মাদ আহমদ গাজীনগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মহান বিজয় দিবসে ৭১এর স্বাধীনতা যুদ্ধে আত্ম দানকারী সহ সংশ্লিষ্ট সকল মুমিনদের জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা ইলিয়াস আহমদ উপ্তিরপার। উপস্থিত ছিলেন মাওলানা আব্দুল কাইউম কামালি যুক্তরাজ্য, মাওলানা মখলিছুর রহমান চৌধুরী যুক্তরাজ্য, মাওলানা নুরুজ্জামান দুবাই, মাওলানা ফখর উদ্দীন ফ্রান্স, মাওলানা শুয়াইব আহমদ কাতার, বাংলাদেশ থেকে মাওলানা রুকন উদ্দিন, মাওলানা রফিক আহমদ উলাশনগরী, মাওলানা সাইদুজ্জামান আল হায়দার, মাওলানা হাফিজ লুকমান আহমদ, মুফতি তাফাজ্জুল হক, মাওলানা সালিক আহমদ প্রমুখ।
১৬ ডিসেম্বর [২০২৩ ঈঃ] মহান বিজয় দিবসে সোসাইটির প্রতিষ্ঠা দিবস হিসেবে পালিত হবে।
আগামী রবিবার সোসাইটির স্থায়ী কমিটির পরবর্তী বৈঠকে নীতিমালা তৈরি করে ৪১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহি পরিষদ ও ১০১সদস্য বিশিষ্ট সাধারণ পরিষদ পরবর্তী বৈঠকে উপস্থাপন করে চূড়ান্ত করা হবে।

পোস্টটি শেয়ার করুনঃ