স্বপন কুমার রায়, খুলনা ব্যুরো প্রধান:
উপজেলা নির্বাচনে এমপিরা কোনো হস্তক্ষেপ করতে পারবেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে রংপুর বিভাগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব বলেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে এমপিরা কোনো হস্তক্ষেপ করতে পারবেন না। এমপিরা তাদের নিজেদের লোককে জেতাতে কোনো হস্তক্ষেপ করলে মেনে নেওয়া হবে না। দল কখনো ফ্রী স্টাইলে চলতে পারবে না। কাদের বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। তাই সংগঠন থাকলেই সমস্যা থাকবে। স্থানীয় সরকার নির্বাচনে আগে থেকেই আটঘাট বেঁধে নামবে আওয়ামী লীগ।
স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কোনো নেতা দায়িত্বহীন কর্মকাণ্ড করলে তার দায় দল নেবে না। এই দায় ব্যক্তিকেই নিতে হবে। জনগণের সঙ্গে সেতুবন্ধন তৈরি করতে হবে। জেলার সঙ্গে উপজেলা, উপজেলার সঙ্গে ইউনিয়নের সাংগঠনিক সেতু তৈরি করতে হবে। কোনো ওয়াল থাকলে তা ভেঙে দিতে হবে। ওবায়দুল কাদের বলেন, তৃণমূলের নেতাকর্মীদের স্থানীয় পর্যায়ে দ্বন্দ্ব-সংঘাত ভুলে পরস্পরের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে হবে। ভেঙে ফেলতে হবে প্রতিবন্ধকতার সব দেয়াল। উপজেলায় অবাধ, নিরপেক্ষ এবং সুষ্ঠু নির্বাচন দেখতে চায় আওয়ামী লীগ। তিনি বলেন, সামনে উপজেলা নির্বাচন আপনাদের অনুরোধে উন্মুক্ত করে দিয়েছেন শেখ হাসিনা। এর আগে আমরা ইউনিয়ন পর্যায়ে নৌকা দিয়েছি। এবার উন্মুক্ত করে দিয়েছি। কতটা প্রতিযোগিতামূলক, কতটা প্রতিদ্বন্দ্বিতামূলক হবে দেখা হবে।
জনগণকে মিথ্যা আর অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সবকিছু হারিয়ে বিএনপি এখন আবার ভারত বিরোধিতায় নেমেছে। এতে বিভ্রান্ত হওয়া যাবে না। তাদের বিষয় সতর্ক থাকতে হবে। বিএনপির কিছু করার আর ক্ষমতা নেই। শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন বিএনপির রাজনীতিকে অন্ধকারে ঠেলে দিয়েছে।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খানের সভাপতিত্বে রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, আসাদুজ্জামান নূর এমপি।

পোস্টটি শেয়ার করুনঃ