সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা:
ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকা ১২ জেলেকে ৯৯৯ কল পেয়ে উদ্ধার করলো কোস্ট গার্ড পশ্চিম জোন।
শনিবার(২৩মার্চ)বিকালে জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে কল পেয়ে সন্ধ্যায় জীবিত অবস্থায় ১২ জেলেকে উদ্ধার করেন কোস্ট গার্ড পশ্চিম জোন। কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দপ্তর) মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসীর ইবনে মহসীন এ তথ্য নিশ্চিত করেন।
উদ্ধারকৃত জেলেরা হ‌লেন মাঝি মাসুম মৌলভী, আব্দুর রহিম, নিজাম উদ্দিন, মো. হানিফা, মো. আমিন, মেহেদী হাসান, মোশারফ হো‌সেন, রুস্তম খলিফা, মেহেদী হাসান, মো. শাহজাহান, অলিউল ইসলাম ও জালাল উদ্দীন। তা‌দের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায়।
লেফটেন্যান্ট মুনতাসীর বলেন, গত ১৫ মার্চ বরগুনা জেলার পাথরঘাটা উপজেলা থেকে ‘এফ বি হানিফ মুন্সি’ নামক একটি ফিশিং বোট মাছ ধরার উদ্দেশে বঙ্গোপসাগরে রওনা হন। পরবর্তীতে ১৯ মার্চ তাদের বোটের ইঞ্জিন বিকল হয়ে গেলে সাগরে ভাসতে থাকেন। এরপর ওই বোটের মাঝি মাসুম মৌলভী জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিয়ে সাহায্য চান। পরে মোবাইল নম্বর ট্র্যাকিং করে কোস্টগার্ডের দুবলা এবং কচিখালী স্টেশনের সদস্যরা তাদের উদ্ধার করেন।
উদ্ধারকৃত জেলেদেরকে খাবার পানি ও প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। তাদেরকে রবিবার (২৪ মার্চ) নিজ বাড়িতে পাঠানো হবে বলে জানিয়েছেন।

পোস্টটি শেয়ার করুনঃ