মিনহাজুল হক বাপ্পী, লালমনিরহাট জেলা প্রতিনিধিঃ

লালমনিরহাট আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গন্ধমরুয়া স্কুল অ্যান্ড কলেজ বাজারে ৬টি দোকান পুড়ে গেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনা ঘটে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয়রা জানান, রাত ২টার দিকে গন্ধমরুয়া স্কুল কলেজ বাজারে হঠাৎ আগুন লাগে। পরে রাত ২টার দিকে কয়েকজন আগুন লাগার খবর দিলে আশপাশের লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিস এসে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আগুনে লাখ টাকা নগদ কোটি টাকার মালামালসহ ৬টি দোকান সম্পূর্ণ পুড়ে যায়।

কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও জানা যায়নি। তবে আতিয়ার একটি কসমেটিক দোকান থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়দের ধারণা।

এদিকে গভীর রাত হওয়ায় এবং হঠাৎ আগুন চারদিকে ছড়িয়ে পড়ায় মালামাল উদ্ধার করা সম্ভব হয়নি। আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা না গেলেও প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়ে যাবে।

ক্ষতিগ্রস্তরা হলেন- লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের গন্ধামরুয়া এলাকার আতিকুর রহমান আতিয়ার, পাইলট, নুরামিন, আজিজুল, শাহ আলম ও আজিজার।

জানতে চাইলে গন্ধমরুয়া বাজারের রবিউল ইসলাম গ্রাম পুলিশ মমিনুল ইসলাম উজ্জল জানান, গভীর রাতে আকস্মিক অগ্নিকাণ্ডে ৬টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে।

১নং দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান নান্নু জানান, রাত ২টার দিকে গন্ধমরুয়া স্কুল অ্যান্ড কলেজ মার্কেটে আগুন লাগে। আগুন দেখে অনেকেই চিৎকার করলে প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলে তারা ১ ঘণ্টার মধ্যে উপস্থিত হয়, ততক্ষণে ৬টি দোকান পুড়ে যায় এবং বাকি দোকানগুলো উদ্ধার করা হয়। তিনি আরও বলেন, মাননীয় নুরুজ্জামান আহমেদ সমাজকল্যাণ মন্ত্রীর সঙ্গে কথা বলে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করবেন।

পোস্টটি শেয়ার করুনঃ